Advertisements

করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি এক রোগীকে কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়েছে। রবিবার (১৫ মার্চ) রাত ৭টায় অ্যাম্বুলেন্সযোগে ৭০ বছর বয়সী ওই নারীকে কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়। ওই বৃদ্ধার ছেলে ২০ দিন আগে বিদেশ থেকে বাড়িতে ফিরেছেন বলে জানা গেছে।

ওই বৃদ্ধার নাতি বলেন, দাদি ঠান্ডাজনিত কারণে অসুস্থ। তার কাশিও রয়েছে। স্থানীয় চিকিৎসকরা বলেছেন তার ফুসফুসে পানি জমেছে। তাই গতকাল শনিবার (১৪ মার্চ) রাতে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসি। চিকিৎসকরা তাকে সিসিইউতে পাঠান। সেখান থেকে রবিবার সন্ধ্যায় তাকে জরুরি বিভাগের গেটের পাশে অস্থায়ী আইসোলেশন কক্ষে নেওয়া হয়। পরে তাকে অ্যাম্বুলেন্সে কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়।

এ বিষয়ে হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. মো. আলাউদ্দিন জানান, করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে তাকে ওই হাসপাতালে পাঠানো হয়েছে। আমাদের এখানে করোনা ভাইরাস শনাক্তের কোনও প্রক্রিয়া নেই। তিনি বলেন, আমরা রোগীর স্বজনদের থেকে জানতে পেরেছি তার আত্মীয় (ছেলে) ২০ দিন আগে বিদেশ থেকে বাড়িতে ফিরেছেন। এসব কারণে তাকে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে ওই হাসপাতালে পাঠানো হয়েছে।

By Abraham

Translate »