Advertisements

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের এখানে স্থানীয় পর্যায়ে করোনাভাইরাসের কোনো সংক্রমণই নেই। এছাড়া স্কুল বন্ধের পরিস্থিতিও তৈরি হয়নি, হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

রোববার সন্ধ্যায় (১৫ মার্চ) মওলানা ভাসানী স্টেডিয়ামে বঙ্গবন্ধু-ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক জাতীয় হকি প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বিদেশ থেকে সংক্রমণ বয়ে নিয়ে আসা সেটি আমরা বন্ধ করার চেষ্টা করছি। সব জায়গায় খুব ভালো ব্যবস্থাও করা হয়েছে। স্থলবন্দরগুলোও বন্ধ আছে। আর বিমানবন্দরগুলোতেও ব্যবস্থা নেওয়া হয়েছে এবং যারা আসছেন তাদেরও কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। আমরা আশা করছি, দেশের বাইরে থেকে সংক্রমণ আসাটাও বন্ধ হবে।

মন্ত্রী বলেন, আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করছি। যদি কখনো এমন অবস্থা দেখা যায় যে স্থানীয় পর্যায়ে সংক্রমণ ছড়িয়ে যাচ্ছে, সেক্ষেত্রে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পদক্ষেপ নেওয়া যেতে পারে, যদি প্রয়োজন হয়। কিন্তু এখন পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ করার মতো কোনো পরিস্থিতি তৈরি হয়নি।

‘আর অনেকেই কিছুটা আতঙ্কিত হচ্ছেন। তাই সবার কাছে বিনীত অনুরোধ করবো আতঙ্কিত হবেন না এবং আতঙ্ক ছড়াবেন না। আসুন আমরা সবাই ব্যক্তিগত পর্যায় থেকে সতর্ক হই, যেন এই করোনাভাইরাস এখানে না আসে এবং কোনোভাবে ছড়িয়ে না পড়ে। আমরা সর্তকতা অবলম্বন করি তাহলে পুরোটা ঠেকাতে পারব। এ বিষয়ে আমাদের সবার সচেষ্ট হতে হবে। ’

By Abraham

Translate »