Advertisements

করোনা ভাইরাস আতঙ্ককে পুঁজি করে ৫০ টাকার মাস্ক দু’হাজার দু’শ ৫৫ টাকায় বিক্রি করে আসছিলো সুপরিচিত অনলাইন শপিং মার্কেটপ্লেস দারাজ ডটকম। বাড়তি দামে মাস্ক বিক্রির এ অভিযোগে দারাজকে দু’লাখ টাকা জরিমানা করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৫ মার্চ) বিকেল থেকে রাত পর্যন্ত পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

অভিযানের শুরুতে রাজধানীর বনানীতে দারাজের প্রধান কার্যালয়ে যান আদালতের কর্মকর্তারা। এরপর সেখান থেকে প্রতিষ্ঠানটির তেঁজগাও কার্যালয়েও অভিযান চালানো হয়। এ সময় মাস্ক বিক্রিতে স্পষ্টতই দারাজের নজরদারির অভাবের প্রমাণ পাওয়া যায়। যথাযথ নজরদারির অভাবে চট্টগ্রামের একটি প্রতিষ্ঠান দারাজে উচ্চ মূল্যে মাস্ক বিক্রি করছিলো।

অভিযানের নেতৃত্ব দেওয়া র্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, দারাজ মূলত একটি মার্কেটপ্লেস। এখানে অন্য ব্যবসায়ীরা পণ্য বিক্রি করেন। কিন্তু করোনা অতঙ্কের সুযোগ নিয়ে বাড়তি দামে বিক্রেতারা মাস্ক বিক্রি করছিলেন, দারাজ যা নজরদারি করতে ব্যর্থ হয়। এজন্য দারাজকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে ৫০ থেকে ৫৫ টাকার মাস্ক সর্বোচ্চ দু’হাজার দু’শ ৫৫ টাকা পর্যন্ত বিক্রি করা বিক্রেতাদের চিহ্নিত করা হয়েছে বলেও জানান তিনি।

By Abraham

Translate »