Advertisements

করোনা ভাইরাসের কারণে কর্মীদের জন্য সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছে বেসরকারি মোবাইলফোন সেবা প্রতিষ্ঠান গ্রামীণফোন ও রবি। কর্মীদের বাসা-বাড়িতে থেকে কাজ করতে বলেছে মোবাইলফোন অপারেটর দুটি। সোমবার (১৬ মার্চ) এ নির্দেশনা জারি করেছে গ্রামীণফোন। আর রবি কিছুদিন আগে থেকেই তাদের কর্মীদের এই সুবিধা দিয়ে আসছে বলে জানিয়েছে।

রবির চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম বলেন, রবি অনেক আগে থেকেই কর্মীদের সুবিধার জন্য হোম অফিস সুবিধা দিয়ে আসছে। করোনা ভাইরাস সংক্রান্ত বর্তমান পরিস্থিতি মোকাবিলায় আমরা কর্মীদের আরও বেশি করে এ সুবিধা নিতে উৎসাহিত করেছি। আমাদের কর্মী ও তাদের পরিবারের সুস্বাস্থ্য নিশ্চিত করার বিষয়টি আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। ইতোমধ্যে আমরা এ বিষয়ে সর্বোচ্চ সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছি। তবে গ্রাহককেন্দ্রিক প্রতিষ্ঠান হিসেবে যেসব সেবা দিতে কর্মীদের শারীরিক উপস্থিতির প্রয়োজন রয়েছে, সেসব ক্ষেত্রে সব ধরনের সতর্কতা নিশ্চিত করেই আমরা সেবা দিয়ে আসছি।

গ্রামীণফোনের হেড অব এক্সটার্নাল কমিউনিকেশন মুহাম্মদ হাসান বলেন, নিরাপত্তা আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের কর্মজীবীদের ও ব্যবসায়িক পার্টনারদের নিরাপদ রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের গাইডলাইন বিবেচনায় নিয়ে ইতোমধ্যে প্রস্তুতি গ্রহণ করেছি আমরা।

তিনি আরও বলেন, তবে এই পদক্ষেপের কারণে আমাদের সাত কোটি ৬৫ লাখ গ্রাহকের চলমান সেবার কোনও ব্যাঘাত ঘটবে না। আমাদের কর্মজীবী যারা সরাসরি গ্রাহক সেবার সঙ্গে জড়িত নন, তাদেরকে বাসা থেকে অফিস করার জন্য উৎসাহিত করছি। একই সঙ্গে যারা সরাসরি গ্রাহক সেবা দেবেন, তাদের জন্য যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে কাজ চলছে।

গ্রামীণফোনের পক্ষ থেকে ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে গ্রাহক সেবা নিশ্চিত করার ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে বলেও উল্লেখ করেন প্রতিষ্ঠানটির ওই কর্মকর্তা। তিনি বলেন, আমরা সার্বিক পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী নিদের্শনার বিষয়ে সিদ্ধান্ত নেবো।

By Abraham

Translate »