Advertisements

কানাডিয়ান নাগরিকদের করোনাভাইরাস নিয়ে দৈন্য দশায় পড়তে হবে না বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেন, বাড়ি ভাড়া থেকে শুরু করে চাকরি, নিজ ও পরিবারের স্বাস্থ্য নিয়ে চিন্তিত হওয়ার কোনো কারণ নেই। সবই সরকার দেখবে।

সোমবার কানাডার সংবাদমাধ্যম সিটিনিউজ১১৩০ এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, কানাডায় এ পর্যন্ত ৩৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন একজন। আর ১১ জন সুস্থ হয়েছেন।

এদিকে কানাডার প্রধানমন্ত্রী নিজে ও তার স্ত্রী সোফি গ্রেগরি ১৪ দিনের আইসোলেশনে রয়েছেন। ট্রুডোর শরীরে এখনো করোনাভাইরাসের সংক্রমণ ঘটেনি। এছাড়া স্ত্রী সোফি করোনায় আক্রান্ত হলেও তার অবস্থা স্থিতিশীল।

ট্রুডো ঘোষণা দিয়েছেন, করোনা মোকাবিলায় খুব শিগগিরই তার সরকার ‘সিগনিফিক্যান্ট ফিসক্যাল স্টিমুলাস’ নামে একটি বিশেষ প্যাকেজ চালু করতে যাচ্ছে।

শুক্রবার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেন, আপনারা নিজের স্বাস্থ্য, পরিবারের স্বাস্থ্য, চাকরি, সঞ্চয়, বাড়ি ভাড়া, ছেলেমেয়েদের স্কুলে পাঠানো নিয়ে চিন্তিত আছেন। আপনাদের নিরাপদ রাখতে যেসব পদক্ষেপ নেয়া হচ্ছে তাতে দেশের অর্থনীতির ওপর প্রভাব পড়বে।

তবে এটা সত্য যে, আমরা অর্থনৈতিকভাবে এখন যে অবস্থানে আছি তা আপনাদের অর্থনৈতিক নিরাপত্তা দিতে যথেষ্ট- এও যোগ করেন জাস্টিন ট্রুডো।

By Abraham

Translate »