Advertisements

ভারতে করোনার সংক্রমণ এড়াতে সতর্কতা হিসেবে তাজমহল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। ভারতীয় পর্যটন মন্ত্রণালয় জানিয়েছে, করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করায় এর সংক্রমণ রুখতে আপাতত দর্শনার্থীদের জন্য বন্ধ থাকছে তাজমহল।তাজমহল বন্ধ রাখার সিদ্ধান্ত
ভারতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২৯ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে তিনজনের। সতর্কতা হিসেবে দেশটিতে শিক্ষাপ্রতিষ্ঠান ও সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার।

সম্প্রচারমাধ্যম এনডিটিভি জানিয়েছে, প্রতিদিন অসংখ্য দেশি-বিদেশি পর্যটক তাজমহল পরিদর্শনে আসে। তাদের মাধ্যমে ভাইরাসটি ছড়িয়ে পড়তে পারে; এমন শঙ্কা থেকে তাজমহল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আপাতত ভারত বিদেশি পর্যটকদের প্রবেশের ক্ষেত্রে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে। ইউরোপীয় ইউনিয়ন, ইউরোপিয়ান ফ্রি ট্রেড অ্যাসোসিয়েশন, তুরস্ক ও ব্রিটেন থেকে যাত্রী নিয়ে আসা সমস্ত বিমান বাতিলের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।

সংযুক্ত আরব আমিরাত, কাতার, ওমান ও কুয়েত থেকে আগত মানুষজনকে ভারতে পৌঁছানোর পর বাধ্যতামূলকভাবে ১৪ দিনের জন্যে কোয়ারেন্টােইন করে রাখা হবে বলেও ঘোষণা করা হয়েছে। চীন, ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়া, ফ্রান্স, স্পেন এবং জার্মানি থেকে ভারতে আসা মানুষের ক্ষেত্রেও একই ধরনের বিধিনিষেধ প্রযোজ্য। বাংলাদেশ ও মিয়ানমার থেকে ভারতে প্রবেশের সীমান্ত অঞ্চলগুলো আপাতত বন্ধ রাখা হয়েছে।

By Abraham

Translate »