Advertisements

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতাল বিশেষভাবে রাখা হয়েছে।

সোমবার (১৬ মার্চ) সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের কাছে বাংলাদেশের করোনা পরিস্থিতি তুলে ধরার সময় তিনি এ কথা বলেন।   পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, এই মুহূর্তে বাংলাদেশে যেসব বিদেশি রয়েছেন যাদের ভিসার মেয়াদ শেষ হয়েছে, যদি তারা চান তবে তাদের ভিসার মেয়াদ আরও তিনমাস বাড়ানো হবে। কূটনৈতিকদের ব্রিফিংকালে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে করোনায় আক্রান্তরা বেশিরভাগ বিদেশ ফেরত।

যারা দেশে আক্রান্ত হয়েছে তারা বিদেশ ফেরতদের মাধ্যমে আক্রান্ত। তিনি আরও বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতাল বিশেষভাবে রাখা হয়েছে। এছাড়া জেলা, উপজেলা পর্যায়ের হাসপাতালগুলো করোনায় আক্রান্ত রোগীদের জন্য আলাদা ইউনিট খোলা হয়েছে। বিভিন্ন দেশে প্রবাসী বাংলাদেশি রয়েছেন। তাদের সহায়তার জন্য কূটনীতিকদের কাছে সহযোগিতা চান মন্ত্রী। একই সঙ্গে করোনা প্রতিরোধে ঢাকার কূটনীতিকদেরও সহযোগিতা চান তিনি।

By Abraham

Translate »