Advertisements

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাদারীপুরের  শিবচর উপজেলার ওষুধ, কাঁচামাল, মুদি দোকান বাদে সব দোকানপাট ও গণপরিবহন বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেল সাড়ে তিনটা থেকে দুই ঘণ্টাব্যাপী  উপজেলা পরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলাবাসীকে করোনামুক্ত রাখতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সম্প্রতি করোনা ঝুঁকিতে শিবচরকে সর্বাধিক ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়। এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার বিকেলে করোনা প্রতিরোধে জরুরি সভার আয়োজন করে শিবচর উপজেলা প্রশাসন। সভায় জন-সমাগম এড়াতে সব দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান (শুধু মাত্র নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের দোকান ব্যাতীত)ও শিবচরের গণ-পরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছেন স্থানীয় প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, যেহেতু শিবচর করোনা ঝুঁকিতে রয়েছে তাই বৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যা ৭টা থেকে অনির্দিষ্টকালের জন্য ২৪ ঘণ্ট সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী ছাড়া) বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ও ওষুধ ফার্মেসির খোলা রাখা যাবে। বিশেষ করে বিদেশ ফেরত প্রবাসী  নিজ বাড়িতে অবস্থান করার জন্য অনুরোধ জানান। এছাড়া কেউ যদি হোম কোয়ারেন্টিন না মানে তাহলে শিবচর নন্দকুমার ইনস্টিটিউশনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন হিসেবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান সামাসুদ্দিন খান, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার, শিবচর পৌর মেয়র আওলাদ হোসেন খান, শিবচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. সেলিম, সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) আবির হোসেন, শিবচর থানার ভারপ্রাপ্ত আবুল কালাম আজাদ উপজেলা যুবলীগের সভাপতি ইলিয়াস পাশা, যুবলীগের সাধারণ সম্পাদক খায়রুজ্জামান খান প্রমুখ।

By Abraham

Translate »