দেশ জুড়ে

দুই মাসের বাড়ি ভাড়া মওকুফ রাজধানীর আরেক বাড়িওয়ালার

Advertisements

করোনা ভাইরাস আতঙ্ক বিরাজ করছে সবখানে। রাস্তাঘাটে মানুষের উপস্থিতি অনেক কম। ব্যবসা বাণিজ্যসহ সবখানে এর প্রভাব পড়েছে। এরই মধ্যে মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত মানুষেরা মহা বিপদে পড়েছেন। রাজধানীতে বসবাসকারীদের অনেকেরই অর্থনৈতিক সমস্যায় পড়ার সম্ভাবনা রয়েছে। এমন অবস্থায় জুরাইনের শিউলী হাবিব চলতি মাসের ভাড়া মওকুফ করে দিয়েছেন। তাকে দেখে উদ্বুদ্ধ হয়ে এবার ভাড়াটিয়াদের দুই মাসের বাড়িভাড়া মওকুফ করেছেন মুহিব রহমান নামের এক বাড়িওয়ালা।

শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি জানিয়ে পোস্ট দেন তিনি। একটি নোটিশের ছবি সংযুক্ত করে দিয়ে ক্যাপশনে তিনি লেখেন, ‘আমাদের হাজারিবাগ বেড়িবাধ এলাকার বাসায়, যেখানে নিম্নবিত্তরা ভাড়া থাকেন তাদের জন্য আজকে কিছু করার চেষ্টা করলাম। আইডিয়াটা ইন্টারনেট থেকে পাওয়া। আমরা সবাই কি এ ধরনের শো অফ করতে পারি না? আমি এই বাড়ি ভাড়ার উপর নির্ভরশীল না বলেই এটা করতে পেরেছি। সবার কাছেই এটা আশা করা বোকামি। অনেকের সংসার চলেই বাড়ি ভাড়ার টাকায়।’

২১/০৩/২০২০ তারিখে দেওয়া ওই নোটিশে লেখা ছিল, ‘প্রিয় ভারাটিয়াগণ, দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আপনাদের আগামী দুইমাসের ভাড়া মওকুফ করা হলো। বিশেষ অনুরোধ- ১. ভাড়ার টাকা দিয়ে পারলে কারও সাহায্য করুন। ২. ইলেকট্রিক বিল সময়মতো নিজ দায়িত্বে পরিশোধ করুন। ৩. কিছুক্ষণ পরপর সাবান দিয়ে হাত ধুয়ে নেবেন। ৪. অপ্রয়োজনে বাসার বাইরে যাবেন না।

Leave a Reply