আন্তর্জাতিক

কোয়ারেন্টাইনে অ্যাঞ্জেলা মার্কেল

Advertisements

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত দুই চিকিৎসকের সঙ্গে দেখা করে কোয়ারেন্টাইনে রয়েছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল। দেশটির সংবাদ মাধ্যম ডয়চে ভেলে-এর প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়েছে।     

এর আগে, রোববার (২২ মার্চ) করোনার বিস্তার রুখতে পাবলিক প্লেসে দুইজনের বেশি লোক এক জায়গায় হওয়া নিষিদ্ধ করেছে জার্মানি। দেশটির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল ব্রিফিংয়ে জানিয়েছেন, শুধুমাত্র একই পরিবারের যেসব লোক একই বাড়িতে থাকেন তারা ব্যতীত অন্তত দুই সপ্তাহ অন্য লোকজন একত্রিত হতে পারবেন না। রেস্টুরেন্টগুলোও বন্ধ থাকবে, তবে হোম ডেলিভারি সার্ভিস চালু রাখা যাবে।

এদিকে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত দেশগুলোর মধ্যে জার্মানির অবস্থান পাঁচ নম্বরে। রোববার পর্যন্ত দেশটিতে মোট ২৪ হাজার ৭১৪ জন আক্রান্তের খবর পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় ধরা পড়েছে ২ হাজার ৩৫০ জন। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ৯২ জনের। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮ জন।

এদিকে করোনায় দিশেহারা ইতালিতে বেড়েই চলেছে মৃত্যুর মিছিল। দেশটিতে একদিনেই ৬৫১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৬০ জন।

এদিকে পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ডোমিটার্সের তথ্যমতে রোববার রাত পর্যন্ত সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৪ হাজার ৬২ জন। মারা গেছেন ১৩ হাজার ৭৮২ জন।

আইইডিসিআরের দেয়া তথ্যমতে, বাংলাদেশে এখন পর্যন্ত ২৭ জনের শরীরে করোনা ধরা পড়েছে। বোবরার (২২ মার্চ) করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান গত ২৪ ঘণ্টা দেশে নতুন করে ৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সব মিলিয়ে ২৭ জন। নতুন করে আর কেউ মারা যাননি। তবে আক্রান্তদের মধ্যে আরো ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলেও জানালেন তিনি। সব মিলিয়ে সুস্থ হয়ে ফিরলেন ৫ জন। অর্থাৎ বর্তমানে ২০ জন করোনা রোগী আছে বাংলাদেশে।

Leave a Reply