খেলার খবর

ইডেনকে হাসপাতাল বানাতে প্রস্তাব সৌরভের

Advertisements

 

সারা পৃথিবীতে দুঃসময়। করোনাভাইরাস এলোমেলো করে দিয়েছে সবকিছু। গোটা মানবের জীবন-মরণ সমস্যার মধ্যে বাকি সবকিছুই এখন খুব গৌণ। খেলাধুলা তো বটেই। করোনাভাইরাস এমন পরিস্থিতি তৈরি করেছে, যার জন্য প্রস্তুত ছিল না কোনো দেশই। বেশির ভাগ দেশেই এটি তৈরি করেছে মারাত্মক স্বাস্থ্য-দুর্যোগ। জনবহুল ভারতের সমস্যা আরও বেশি। এমন একটা সময় বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী পশ্চিমবঙ্গ রাজ্য সরকারকে দারুণ এক প্রস্তাব দিলেন। সরকার রাজি থাকলে তারা কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনকে তিনি অস্থায়ী চিকিৎসা কেন্দ্র হিসেবে ব্যবহার করতে পারবেন।

ইডেন গার্ডেন কেবল কলকাতারই নয় ক্রিকেট দুনিয়ারই অন্যতম বৃহৎ স্টেডিয়াম। এটি ঐতিহাসিক ক্রিকেট-কেন্দ্রও। ইডেনকে চিকিৎসা-কেন্দ্র করার ব্যাপারে সৌরভ দারুণ ইতিবাচক, ‘যদি সরকার আমাদের বলে তাহলে অবশ্যই আমরা ইডেনের বিভিন্ন সুযোগ-সুবিধা চিকিৎসা-কেন্দ্র হিসেবে ব্যবহার করতে হস্তান্তর করতে পারি। এ দুর্যোগের সময় যা যা করা দরকার, সেটি করতে আমরা প্রস্তুত আছি।’

করোনাভাইরাস প্রতিরোধে সারা পৃথিবীতে অনেক তারকা খেলোয়াড়েরাই এগিয়ে এসেছে। এগিয়ে এসেছে অনেক ক্লাব, সংস্থা। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড এখনো আলাদাভাবে এ ব্যাপারে কোনো উদ্যোগ নেয়নি।