Advertisements

দুই একটি বিস্ময়কর ব্যতিক্রম বাদে মাঠে খেলা নেই। স্পেনে ফুটবল বন্ধ হয়েছে বহু আগে। অন্য খেলাগুলোও আয়োজনের চিন্তা করছে না কেউ। রিয়াল মাদ্রিদের সুবিশাল বার্নাব্যু স্টেডিয়াম তাই খাঁ খাঁ করছে বেশ কিছুদিন ধরেই। এ অবস্থায় শুধু শুধু এ স্টেডিয়াম ফেলে রাখতে চাচ্ছে না রিয়াল। তাই তো সান্তিয়াগো বার্নাব্যুকে চিকিৎসা সরঞ্জাম রাখার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

স্পেনে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। এর মাঝেই মৃতের সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে ইউরোপের এ দেশটি। করোনার কাছে সাবেক এক সভাপতিকে হারিয়েছে রিয়াল। আরেক সাবেক সভাপতিও আক্রান্ত হয়েছেন। এ অবস্থায় করোনাভাইরাসের বিরুদ্ধে সর্বশক্তি নিয়ে নামছে সবাই। মাদ্রিদ শহরের তহবিলে বড় অংকের দান করে প্রশংসাও কুড়িয়েছে ক্লাবটি। এবার শহরের চিকিৎসা সরঞ্জাম বড় একটি স্থানে রাখার জন্য বার্নাব্যুর দরজা খুলে দিয়েছে রিয়াল।

হাই স্পোর্টস কাউন্সিলের সঙ্গে একটি চুক্তিতে এই পরিকল্পনার কথা চূড়ান্ত করেছে ক্লাব, ‘দুটি সংস্থা নিজেদের মধ্যে সহযোগিতার মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, বার্নাব্যুতে চিকিৎসা সরঞ্জাম রাখা হবে। আমরা এখানে করোনার বিপক্ষে লড়াইয়ের জন্য দান করা চিকিৎসা সরঞ্জাম জমা রাখব।’

সব ধরনের সরঞ্জাম স্প্যানিশ স্বাস্থ্য সংস্থার কাছে পাঠানোর ব্যবস্থা করা হবে এখান থেকে। সরকারের সরাসরি তত্ত্বাবধানেই হবে এটা। আশা করে হচ্ছে সব গুরুত্বপূর্ণ জিনিস এক সঙ্গে রাখা হলে, শহরজুড়ে এসব বিতরণ করাও সহজ হয়ে যাবে। রিয়াল মাদ্রিদ নিজেদের শক্তি কাজে লাগিয়ে তহবিল বাড়ানোর চেষ্টা চালিয়ে যাবে। এবং অন্য ক্রীড়া প্রতিষ্ঠানের কাছ থেকে চিকিৎসা সরঞ্জাম জোগাড় করবে।

By Abraham

Translate »