Advertisements

করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় যশোর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আগামীকাল সোমবার (২৭ এপ্রিল) সকাল ৬টা থেকে পরবর্তী নিদের্শনা না দেয়া পর্যন্ত এ লকডাউন জারি থাকবে। 

এদিকে যশোর জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে করোনা পজেটিভ রোগী শনাক্ত হওয়ায় ওয়ার্ডটি জীবাণুমুক্ত করতে তিন দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সেইসঙ্গে ওই ওয়ার্ডের ৭ জন রোগী এবং চিকিৎসক, নার্সসহ হাসপাতালের সাড়ে ৩শ’ কর্মীর নমুনা পরীক্ষার উদ্যোগ নেয়া হয়েছে।

যশোর সিভিল সার্জন অফিসের তথ্য মতে, আজকে পর্যন্ত জেলায় ৩০ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে দুইজন চিকিৎসকসহ ১০ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। আক্রান্তদের মধ্যে দুইজনকে টিবি হাসপাতালে ও অপর একজনকে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ পরিস্থিতি রোববার (২৬ এপ্রিল) ১২টার দিকে যশোর সার্কিট হাউজে জরুরি সভা করেছে জেলা পর্যায়ে করোনা প্রতিরোধ কমিটি। ওই সভায় উপস্থিত যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দিলিপ কুমার রায় জানান, আলোচনার ভিত্তিতে যশোর জেলাকে লকডাউন করার নেয়া সিদ্ধান্ত হয়েছে। তবে খুলনা বিভাগীয় কমিশনারে সাথে আলোচনা করে এ বিষয়ে জেলা প্রশাসক সিদ্ধান্ত নেবেন।

 

By Abraham

Translate »