Advertisements

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতিতে সাধারণ ছুটির মধ্যে স্বল্প পরিসরে উচ্চ আদালত পরিচালনার সিদ্ধান্ত ৫ মে পর্যন্ত স্থগিত করা হয়েছে।
আজ সুপ্রিমকোটের ফুলকোর্ট সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যম সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে এ ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হয়েছে।
সুপ্রিমকোর্টের মুখপাত্র ও হাইকোর্টের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান আজ এ কথা জানান। সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো: আলী আকবর স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিও আজ প্রকাশ করা হয়েছে।
২৩ এপ্রিল এক সিদ্ধান্তে সুপ্রিমকোর্ট প্রশাসন জানায়, সুপ্রিম কোর্টের আপিল বিভাগে চেম্বার কোর্ট ও হাইকোর্টের একটি বেঞ্চে মামলা সংক্রান্ত জরুরি বিষয় নিষ্পত্তিতে বিচার কার্যক্রম পরিচালনা করা হবে।
গতকাল শনিবার অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতে সুপ্রিমকোর্টের আপিল বিভাগে চেম্বার কোর্ট , হাইকোর্টের একটি বেঞ্চ ২৭ এপ্রিল পর্যন্ত এবং সপ্তাহে দুই দিন জেলা ও দায়রা জজ আদালত খোলার রাখার সিদ্ধান্ত পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।
আজ প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত ফুলকোর্ট সভায় গত ২৩ এপ্রিলের বিজ্ঞপ্তির কার্যকারিতা স্থগিত করা হয়েছে। এতে বলা হয়েছে, ছুটিকালীন সময়ে উচ্চ আদালত পরিচালনা না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতির কারণে গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি চলছে। চার দফায় ছুটি বাড়িয়ে তা এখন ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

By Abraham

Translate »