Advertisements

রাজধানীতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রের একজন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।

ধারণা করা হচ্ছে, ওই চিকিৎসক গত ১৫ এপ্রিল সৌদি আরব থেকে ফিরে আসা যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করেছিলেন। ওইসব শ্রমিকের কারও মাধ্যমে তিনি আক্রান্ত হতে পারেন। তিনি শারীরিকভাবে ঝুঁকিমুক্ত আছেন।

আজ রোববার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ শাহারিয়ার সাজ্জাদ বলেন, ১৫ এপ্রিল সৌদি এয়ারলাইনসের বিশেষ একটি ফ্লাইটে করে ৩২২ জন বাংলাদেশে আসেন। তাঁদের মধ্যে ৩০৯ ছিলেন শ্রমিক ও ওমরাহ পালন করতে যাওয়া বাংলাদেশি। বাকি ১৩ জন ছিলেন সৌদি এয়ারলাইন্সের বাংলাদেশি নারী কেবিন ক্রু। ৩০৯ জনকে আশকোনা হজ ক্যাম্পে সেনাবাহিনীর তত্ত্বাবধানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। ১৩ জন কেবিন ক্রুকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

শাহরিয়ার সাজ্জাদ বলেন, সৌদি থেকে আসা বিশেষ ফ্লাইটের ওই যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করেছিলেন বিমানবন্দর স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকেরা। এদের মধ্য থেকেই এক চিকিৎসক পরে সর্দি-জ্বরে আক্রান্ত হন। তিনি ১৫ এপ্রিলের পরে আর বিমানবন্দরে আসেননি। গত ২৩ এপ্রিল রাতে ওই চিকিৎসকের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তিনি ছাড়াও বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রের আরো তিনজনের করোনা পরীক্ষা করানো হয়েছে। এদের মধ্যে দুইজনের নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে। বাকি একজনের রিপোর্ট এখনো পর্যন্ত আসেনি।

সূত্র: প্রথম আলো

By Abraham

Translate »