Advertisements

চট্টগ্রামে একদিনে তিন সাংবাদিকসহ নতুন করে ৫৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইয়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে করা পরীক্ষা শেষে সোমবার রাতে ৫৪ জনের সংক্রমণ ধরা পড়ে বলে জানান জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

ফৌজাদারহাটের বিআইটিআইডি ল্যাবে রোববার ১২৪টি নমুনা পরীক্ষা করে ২৭ জনের মধ্যে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে নগরের ২১ জন। অন্যরা বিভিন্ন উপজেলার। সিভাসু ল্যাবে এদিন ৭৪টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস পজিটিভ পাওয়া যায় ২৪ জনের। এর মধ্যে খাগড়াছড়ি জেলার দুজন ও চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ২২ জন।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রাম জেলার ২৪টি নমুনা পরীক্ষা করে পাঁচজনের পজিটিভ পাওয়া যায়। পাঁচজনই লোহাগাড়া উপজেলার বাসিন্দা।

সোমবার সংক্রমিত ব্যক্তিদের মধ্যে দুটি টেলিভিশন চ্যানেলের তিনজন সাংবাদিক রয়েছেন।তাঁরা হলেন চ্যানেল টোযেন্টিফোরের রিপোর্টার জোবায়ের মনজুর, ক্যামেরাম্যান হারুনুর রশিদ ও ইন্ডিপেন্ডেন্ট টিভির ক্যামেরাম্যান মো. আলমগীর।

তিনজনই বাসায় আইসোলেশানে রয়েছেন। এ নিয়ে চট্টগ্রামের ছয় সাংবাদিকের করোনা শনাক্ত হলো।

একই দিন চট্টগ্রাম মহানগর পুলিশের তিন সদস্য নতুন করে সংক্রমিত হয়েছেন। সোমবার পর্যন্ত জেলায় করোনায় সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৮৪৫ জনে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১১জন। মৃত্যু ৩৮ জনের।

By Abraham

Translate »