খেলার খবর

‘দর্শক ছাড়া ক্রিকেট কনে ছাড়া বিয়ের মতো’

Advertisements

করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা শিথিল হলে অনেক নিয়মের ঘেরাটোপে মাঠে ফিরতে পারে ক্রিকেট। তবে নিষিদ্ধ থাকতে পারে মাঠে দর্শক প্রবেশ। শোয়েব আখতারের কাছে দর্শকশূন্য মাঠে খেলা হবে ‘কনে ছাড়া বিয়ের মতো’ ব্যাপার।

বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারীর কারণে বন্ধ থাকা কিছু ক্রীড়া ইভেন্ট পুনরায় শুরু হয়েছে দর্শকশূন্য স্টেডিয়ামে। মাঠে ফেরার পথে রয়েছে ক্রিকেটও।

ক্যারিবিয়ানের দ্বীপপুঞ্জ সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনসে শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে ভিন্সি প্রিমিয়ার লিগ (ভিপিএল) টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট। অস্ট্রেলিয়ায় ডারউইন অ্যান্ড ডিস্ট্রিক্টের ক্লাব ক্রিকেট টুর্নামেন্ট শুরু হবে আগামী ৬ জুন।

জুনের শেষ দিকে ভারত ও জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দুটি নির্ধারিত সময়েই আয়োজন করতে চায় শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

ভিপিএলে মাঠে দর্শক প্রবেশের অনুমতি থাকলেও দ্বিপাক্ষিক সিরিজগুলোতে মাঠে দর্শক প্রবেশের অনুমতি না মেলার সম্ভাবনাই বেশি। অচেনা সেই পরিবেশে ক্রিকেট কেমন হবে, এ সম্পর্কে লাইভ স্ট্রিমিং অ্যাপ হ্যালো’তে নিজের অভিমত তুলে ধরেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব।

“খালি স্টেডিয়ামে খেলা ক্রিকেট বোর্ডগুলোর জন্য কার্যকর ও টেকসই হতে পারে… তবে, খালি স্টেডিয়ামে খেলা কনে ছাড়া বিয়ের মতো। খেলার জন্য আমাদের দর্শক দরকার। আশা করি, এক বছরের মধ্যে করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।”

সম্প্রতি ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, দর্শকশূন্য মাঠে ক্রিকেট হারাতে পারে সৌন্দর্য। ম্যাচ হয়ে যেতে পারে নিরুত্তাপ।

Leave a Reply