জাতীয়

ব্রিটেনে বর্ষসেরা চিকিৎসক হয়ে উচ্ছ্বসিত ডা. ফারজানা

Advertisements
লন্ডন শহরের কেন্দ্রবিন্দু ও অন্যতম ব্যস্ততম এলাকা পিকাডেলী সার্কাসে একটি বিলবোর্ডে শোভা পাচ্ছে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ চিকিৎসক ফারজানা হোসাইনের ছবি। ইতোমধ্যেই বেশ আলোচিত হয়েছে ছবিটি। এতে সম্মান বেড়েছে বাংলাদেশ কমিউনিটির। সম্মান বয়ে আনতে পারায় উচ্ছ্বাস প্রকাশ করেন ফারজানা।
ফারজানা হোসাইন- ২০১৯ সালে ব্রিটেনের বর্ষসেরা চিকিৎসক বা জেনারেল প্র্যাকটিশনার-জিপি নির্বাচিত হন। দেশটির ন্যাশনাল হেলথ সার্ভিসের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সারা দেশের বিভিন্ন স্থানে এমন বিলবোর্ড কেন্দ্রিক প্রচারণায়, নিজের ছবি স্থান পাওয়ায় বেশ উচ্ছ্বসিত বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ চিকিৎসক ডা. ফারজানা হোসাইন।
বিলবোর্ডে ব্যবহৃত ছবিটি বেশ ভাইরাল হয়ে ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছবিটি তুলেছেন বিশ্বখ্যাত ফটোগ্রাফার রানকিন। একজন বাংলাদেশি বংশোদ্ভুত চিকিৎসকের এই সম্মান ও প্রাপ্তি পুরো কমিউনিটির জন্য গৌরবের বলছেন বিশিষ্টজনেরা।
কমনওয়েলথ জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশা বলেন, ‘বাংলাদেশি হিসেবে ব্রিটেনে জিপি হিসেবে স্বীকৃতি পাওয়াটা বাংলাদেশিদের জন্য গৌরবের।’
ডা. ফারজানা হোসাইন আঠারো বছরেরও বেশি সময় ধরে চিকিৎসাসেবায় নিয়োজিত। করোনাকালেও মানবতার জন্য নিজেকে বিলিয়ে দিয়েছেন অকাতরে।
পূর্ব লন্ডনের চিকিৎসা কেন্দ্রে নিয়মিত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন ফারজানা হোসাইন। তাঁর এই প্রাপ্তি ব্রিটিশ বাংলাদেশি ও বাংলাদেশের চিকিৎসদের অনুপ্রেরণা ও উৎসাহ যোগাবে।