বিনোদন

‘ম্যাট্রিক্স ফোর’–এ প্রিয়াঙ্কা চোপড়া!

Advertisements

একের পর এক চমক দিয়ে চলেছেন বলিউড কাম হলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। আমাজন প্রাইমের ‘মাল্টিমিলিয়ন’ ডলারের গ্লোবাল চুক্তি করেছেন। সেই খবর পুরোনো হতে না–হতেই শোনা যাচ্ছে, ‘ম্যাট্রিক্স ফোর’–এ কিয়ানু রিভসের সঙ্গে পর্দা ভাগ করবেন এই দেশি গার্ল।

হলিউডের সবচেয়ে বড় (বাজেট অর্থে) আর সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজিগুলোর ভেতর অন্যতম ম্যাট্রিক্স। ক্যারি-অ্যান মস, ইয়াহিয়া আবদুল মতিন টু, নেইল প্যাট্রিক হ্যারিসদের পাশাপাশি ‘ম্যাট্রিক্স ফোর’–এ অংশ নিচ্ছেন ৩৭ বছর বয়সী প্রিয়াঙ্কাও। চেনা ‘নিও’ রূপে ফিরছেন কিয়ানু রিভস। আর ‘ট্রিনিটি’ চরিত্র নিয়ে সঙ্গে আছেন সহ-অভিনয়শিল্পী কেরি-অ্যান মস।

শিগগিরই দারুণ জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজির চতুর্থ কিস্তির শুটিং শুরু হবে জার্মানিতে। করোনার কারণে মার্চ মাস থেকে স্থগিত ছিল ‘ম্যাট্রিক্স ফোর’–এর শুটিং। লকডাউনের আগে সান ফ্রান্সিসকোতে ছবির কিছু অংশের শুটিং করা হয়েছিল। বর্তমান পরিস্থিতিতে সব রকম সাবধানতা অবলম্বন করেই চলছে চতুর্থ সিনেমার শুটিংয়ের কাজ। অবশ্য কাজ যে একেবারে বন্ধ আছে, তা নয়। বসে নেই অভিনয়শিল্পীরাও। আপাতত তাঁরা অ্যাকশন দৃশ্যগুলোর জন্য প্রস্তুতি নিচ্ছেন।

‘ম্যাট্রিক্স ফোর’–এ প্রিয়াঙ্কা চোপড়ার চরিত্র নিয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে হলিউডের জনপ্রিয় পরিচালক লানা ওয়াচোস্কি বলেন, ‘২০ বছর আগে আমি আর লিলি (লানা ওয়াচোস্কির বোন লিলি ওয়াচোস্কি, তাঁরা দুই বোন মিলেই “ম্যাট্রিক্স” সিরিজের প্রথম তিনটি ছবি পরিচালনা করেছেন) “ম্যাট্রিক্স” নিয়ে অনেক ভেবেছি। আমাদের সেই ভাবনাগুলো বর্তমান সময়ে এসে আরও প্রাসঙ্গিক হয়েছে। ছবির চরিত্রগুলো আবারও আমার জীবনে ফিরে আসছে। আবার দুর্দান্ত মেধাবী সেই মানুষগুলোর সঙ্গে কাজ করার সুযোগ পাব।’

প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: ইনস্টাগ্রাম।প্রিয়াঙ্কা চোপড়া। ছবি: ইনস্টাগ্রাম।

দুই দশক আগের কথা। ১৯৯৯ সালে মুক্তি পেয়েছিল বিজ্ঞান কল্পকাহিনি–নির্ভর চলচ্চিত্র ‘দ্য ম্যাট্রিক্স’। এই ছবি দিয়ে দুর্দান্ত জনপ্রিয়তা পান কানাডার চিত্রতারকা ও সংগীতশিল্পী কিয়ানু রিভস। মাত্র ৫৩৪ কোটি টাকা খরচ করে তৈরি ছবিটি বক্স অফিস থেকে তুলে এনেছিল ৩৯ হাজার ২৯০ কোটি টাকার বেশি। এই সিরিজের পরের দুই পর্ব ‘ম্যাট্রিক্স রিলোডেড’ (২০০৩) এবং ‘ম্যাট্রিক্স রেভল্যুশন’–ও (২০০৩) দারুণ জনপ্রিয়তা পায়।

ম্যাট্রিক্সের চতুর্থ ছবির চিত্রনাট্য লিখেছেন লানা ওয়াচোস্কি, আলেক্সান্ডার হেমন ও ডেভিড মিচেল। দ্য হলিউড এক্সপ্রেসের প্রতিবেদন থেকে জানা গেছে, ছবিটি প্রযোজনা এবং বিশ্বব্যাপী পরিবেশনা করবে ওয়ার্নার ব্রস পিকচার্স এবং ভিলেজ রোড শো পিকচার্স। ২০২২ সালের ১ এপ্রিল ছবিটি মুক্তি পাবে।

প্রিয়াঙ্কা চোপড়া হলিউডে গিয়ে বলিউডকে ভুলে যাননি। আমাজন প্রাইমের একাধিক সিনেমা ও ওয়েব সিরিজ, ‘ম্যাট্রিক্স’–এর চতুর্থ কিস্তি ছাড়াও তাঁকে দেখা যাবে বলিউডের ছবিতে, ‘দ্য হোয়াইট টাইগার’–এর রিমেকে, রাজকুমার রাওয়ের বিপরীতে।