আন্তর্জাতিক

সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে দক্ষিণ আফ্রিকায়

Advertisements

দক্ষিণ আফ্রিকায় করোনার সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছেই। দেশটিতে নতুন করে প্রাণঘাতী এই ভাইরাসে আরও ১১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে।

দক্ষিণ আফ্রিকার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, দেশটিতে নতুন করে একদিনে আরও ১১ হাজার ২৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছে।

বিজ্ঞাপন

ফলে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৪৫ হাজার ৪৩৩। এক টুইট বার্তায় দেশটির স্বাস্থ্যমন্ত্রী ওয়েলি খিজ জানিয়েছেন, দেশটিতে এখন পর্যন্ত কোভিড-১৯ সংক্রমণে ৬ হাজার ৭৬৯ জনের মৃত্যু হয়েছে।

দক্ষিণ আফ্রিকায় করোনা সংক্রমণ বাড়তে থাকায় গত সপ্তাহেই এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আফ্রিকায় করোনা আক্রান্তের শীর্ষে রয়েছে দেশটি। এমনকি করোনা সংক্রমণে শীর্ষ দেশগুলোর মধ্যে ৫ম অবস্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

বিজ্ঞাপন

এখন পর্যন্ত বিশ্বে করোনার সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এরপরেই রয়েছে ব্রাজিল, ভারত, রাশিয়া এবং দক্ষিণ আফ্রিকা। গত ডিসেম্বরে চীনে প্রথম করোনা শনাক্ত হয়। এরও অনেক পরে দক্ষিণ আফ্রিকায় প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে।

তবে গত কয়েক মাসে দক্ষিণ আফ্রিকায় করোনার সংক্রমণ সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েই চলেছে। তবে দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হারও বাড়ছে।

ইতোমধ্যেই সেখানে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ৬৫ হাজার ৭৭ জন। বর্তমানে দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ১ লাখ ৭৩ হাজার ৫৮৭টি। অপরদিকে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৫৩৯ জন।