Advertisements

ইউরোপিয়ান ফুটবলে গ্রীষ্মকালীন দলবদলের সময় এখনো শেষ হয়ে যায়নি। লিওনেল মেসির অবসর কান্ডের কারণে চলতি মৌসুমে দলবদলের দিকে খুব একটা সময় দিতে পারেনি বার্সেলোনা। এই আর্জেন্টাইন তারকার বার্সায় থাকা চূড়ান্ত হওয়ার পর এবার দল গোছানোর দিকে মনোযোগ দিয়েছেন নতুন কোচ রোনাল্ড কোম্যান। দলে নতুন খেলোয়াড় আনার ক্ষেত্রে তার পছন্দের তালিকার শীর্ষে আছেন লিভারপুল স্ট্রাইকার মোহাম্মদ সালাহ। দুই পক্ষ চাইলে চলতি মৌসুমেই এই মিশরীয় ফরোয়ার্ডকে কাতালান ক্লাবে দেখা যেতে পারে।

লিভারপুলের সাফল্যের পেছনের অন্যতম কারিগর সালাহ। অল রেড কোচ ইয়ুর্গেন ক্লপের দলের আক্রমণভাগের মূল ভরসা তিনি। তবে ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) জয়ের পর তার ইচ্ছা বার্সেলোনায় আসবেন। কোম্যানের ইচ্ছা প্রকাশের ফলে এই স্ট্রাইকারের বার্সায় আসার সম্ভাবনা আরো বেড়ে গেলো।

গতকাল রাতে চলতি মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে সালাহর হ্যাটট্রিকে লিডসকে ৪-৩ গোলে হারিয়েছে লিভারপুল। ফর্মে থাকা এমন একজনকে নিশ্চয়ই হারাতে চাইবে না দলটি। তবে মিশরীয় ফরোয়ার্ডের বার্সায় আসার সম্ভাবনাই বেশি বলে জানিয়েছেন কোম্যানের কাছের বন্ধু জ্যাক সোয়ার্ট।

নেদারল্যান্ডসের হয়ে আন্তর্জাতিক ফুটবল খেলা সোয়ার্ট গড়েছেন আয়াক্সের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড। ব্যক্তিজীবনে কোম্যানের বেশ কাছের বন্ধু তিনি। বার্সা কোচের পরিকল্পনা সম্পর্কে সোয়ার্ট ইংলিশ গণমাধ্যমকে বলেছেন, ‘আমি জানি কোম্যান তাকে চায়। এটাও জানি সালাহও যেতে চাইবে।’

এই মন্তব্যের ভিত্তি কী তা জানতে চাওয়া হলে সোয়ার্ট বলেন, ‘আমি তথ্যের সূত্র বলতে পারবো না। আমি এ বিষয়ে বিস্তারিত কিছুই জানাবো না। তবে আমাকে বিশ্বাস করতে পারেন, কারণ আমি এটা জানি।’

শেষ পর্যন্ত সালাহ বার্সেলোনায় এলে এটি মৌসুমের অন্যতম বড় ঘটনাই হবে।

By Abraham

Translate »