Advertisements

দেশে গত ২৪ ঘণ্টায় (আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) নতুন করে আরও ১ হাজার ৫৯৩ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ সময়ে মারা গেছেন ৩৬ জন।

এ নিয়ে দেশে কোভিড-১৯-এ আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৪৪ হাজার ২৬৪ জন। এ পর্যন্ত দেশে মোট ৪ হাজার ৮৫৯ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ২ লাখ ৫০ হাজার ৪১২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে আজ বৃহস্পতিবার এই তথ্য জানানো হয়। আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে। আগের দিন ২১ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছিল।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৬৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ১১ দশমিক ৬৫ শতাংশ। আগের দিনের চেয়ে পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার কমেছে। আগের দিন এই হার ছিল ১২ দশমিক শূন্য ৯ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্তের খবর জানানো হয়। ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। এখন দেশে সংক্রমণের সপ্তম মাস চলছে। শুরুর দিকে সংক্রমণ ধীর থাকলেও মে মাসের মাঝামাঝি থেকে পরিস্থিতি খারাপ হতে শুরু করে। জুনে তা তীব্র আকার নেয়। জুলাইয়ের শুরু থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যা কমতে থাকে। এ সময় পরীক্ষাও কম হয়। অবশ্য গত আগস্ট মাস থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যার পাশাপাশি পরীক্ষার তুলনায় সংক্রমণ শনাক্তের হারও কমতে দেখা গেছে। তবে মৃত্যু সেভাবে কমছে না।

By Abraham

Leave a Reply

Translate »