Advertisements

শেখ হাসিনার প্রতিটি কাজ, সিদ্ধান্ত ও জীবনাচরণ আওয়ামী লীগের নেতা-কর্মীদের জন্য অনুসরণীয় বলে মন্তব্য করেন তিনি

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকীতে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার উদাহরণ কেবল তিনি নিজেই, কর্মের মধ্য দিয়ে এদেশে এখন সবচেয়ে জনপ্রিয় ব্যক্তিও তিনি।

শেখ হাসিনার ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া মাহফিলের আগে বক্তব্যে তিনি বলেন, “আজ আমাদের জাতীয় জীবনের এক স্মরণীয় দিন। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেছিলেন আমাদের আস্থার সোনালি দিগন্ত, প্রেরণার দীপ্যমান শিখা, আমাদের স্বপ্নময় অর্জনের কাণ্ডারি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।”

তিনি বলেন, “শেখ হাসিনার শক্তি তার সততা, পরিশ্রম, মানবিকতা আর পিতার মতো দেশের মানুষের প্রতি অপার ভালোবাসা। তাইতো তিনি আজ দেশের সীমানা ছাড়িয়ে বিশ্ব নেতাদের কাতারে, মর্যাদার আসনে। বৈশ্বিক সংকট মোকাবেলায় তার দক্ষতা ও দূরদর্শিতার প্রশংসা করে যাচ্ছে বিশ্ব সম্প্রদায়। সীমান্ত খুলে দিয়ে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবিক নেতৃত্বের এক অনন্য নজির স্থাপন করেছেন তিনি। স্বীকৃতি পেয়েছেন ‘মাদার অব হিউম্যানিটি’র। তার উদাহরণ তিনি নিজেই। এদেশে তার জনপ্রিয়তা এখন সবার শীর্ষে। তিনি দলের চেয়েও অধিক জনপ্রিয়।”

শেখ হাসিনার প্রতিটি কাজ, সিদ্ধান্ত ও জীবনাচরণ আওয়ামী লীগের নেতা-কর্মীদের জন্য অনুসরণীয় বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, “এদেশের কোটি কোটি মানুষ এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অগণিত নেতাকর্মী এদিনে আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছে। আপনিই এদেশের এগিয়ে যাওয়ার অফুরন্ত প্রেরণা এবং সাহসের বর্ণিল ঠিকানা।”

By Abraham

Translate »