Advertisements

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার প্রতিবাদে রাজধানীর শাহবাগে বিক্ষোভ করা হচ্ছে।

সোমবার (০৫ অক্টোবর) দুপুরে ধর্ষণ ও নিপীড়নবিরোধী বিক্ষোভ করেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এতে অংশ নিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। অংশ নিয়েছেন বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা ধর্ষণবিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

 

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদের পাশাপাশি সিলেটে এমসি কলেজে নববধূকে ধর্ষণের ঘটনার বিচার দাবি করেন তারা। জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান তারা। ধর্ষকদের আশ্রয়দাতাদেরও সাজার আওতায় আনার দাবি জানান বিক্ষোভকারীরা। বিচারের দীর্ঘসূত্রিতা যেন না হয় সেই দাবিও করা হয় বিক্ষোভ থেকে।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মামুনুর রশিদ বলেন, ‘এখানে কয়েকটি সংগঠন মিলে গৃহবধূকে ধর্ষণের ঘটনার প্রতিবাদ করছে। তবে বিশৃঙ্খলা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।’

 

########################

 

গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ করেছেন নোয়াখালীর সাধারণ মানুষ।

সোমবার (৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কয়েকটি মানবাধিকার সংগঠন ও এনজিও প্রতিষ্ঠান মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ করেছে। এসো গড়ি উন্নয়ন সংস্থা, এনআরডিএস, নারী অধিকার জোট, এফপিএবি, ছাত্র অধিকার পরিষধসহ বিভিন্ন সংগঠনের ব্যানারে মানববন্ধন হয়।

 

প্রসঙ্গত, ২ সেপ্টেম্বর রাতে বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের খালপাড় এলাকায় ওই গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন চালায় দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার, বাদল, কালাম ও আবদুর রহিমসহ ৫ তরুণ। ঘটনার ৩২ দিন পর রোববার (৪ অক্টোবর) দুপুরে নির্যাতনের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। এ ঘটনায় রোববার রাতেই দুটি মামলা হয়েছে। এর মধ্যে ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

By Abraham

Translate »