Advertisements

আসন্ন দলবদলের মৌসুমে প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়াতে চায় ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। বিশ্বকাপজয়ী এই তারকাকে দলে ভেড়াতে রেকর্ড ৩৬০ মিলিয়ন ইউরো দিতেও প্রস্তুত তুরিনের বুড়িরা। এমনকি প্রয়োজনে জুভেন্টাসের সবচেয়ে দামী এবং তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোকেও ছাড়তে পিছপা হবে না ইতালিয়ান জায়ান্টরা।

ইউরোপিয়ান গণমাধ্যমগুলোতে ইতিমধ্যে এমন গুঞ্জণ শুরু হয়েছে। ইতালিয়ান গণমাধ্যম টুট্টোস্পোর্ট দাবি করেছে, এমবাপ্পের বিনিময়ে রোনালদোকে নিয়ে পিএসজির সঙ্গে অদল বদল চুক্তি করতেও রাজি জুভেন্টাস।

 

২১ বছর বয়সী ফরাসি স্ট্রাইকারের দিকে আরও আগে থেকে নজর জুভেন্টাসের। কিন্তু ইতালিয়ান ক্লাবটির পক্ষে এমবাপ্পে এবং রোনালদোকে একসঙ্গে রাখা সম্ভব নয়। কারণ এত ব্যয় বহন করার সামর্থ্য নেই ক্লাবটির। এমনিতে রোনালদোকে যে পরিমাণ বেতন দেওয়া হয়, সেটি বহন করতে অসুবিধা হয়ে পড়ছে টানা নয়টি লিগ শিরোপা জেতা জুভেন্টাসের।

সম্প্রতি এক হিসেবে দেখা যায়, রোনালদো যে বেতন পেয়ে থাকে, সিরি আ’র অন্য ৪টি ক্লাবের সব ফুটবলাররাও সেই পরিমাণ বেতন পায় না। প্রতিবেদনে আরও বলা হয়, পর্তুগিজ তারকার ৩১ মিলিয়ন ইউরোর বিপরীতে ক্লাবে দ্বিতীয় সর্বোচ্চ বেতন পাওয়া ফুটবলার পান তার এক-চতুর্থাংশেরও কম।

করোনার মাঝে তাই পাঁচ বারের এই ব্যালন ডি’অর জয়ী তারকাকে ছেড়ে দিতে চেয়েছিল জুভেন্টাস। সেসময় পিএসজি এই তারকাকে কিনবে বলে গুঞ্জনও উঠেছিল। কিন্তু শেষ পর্যন্ত সেটি আলোর মুখ দেখেনি।

এদিকে ২০১৮ সালে অলিম্পিক লিঁও থেকে ১৮৫ মিলিয়ন ইউরোতে পিএসজিতে যোগ দেন এমবাপ্পে। পিএসজিতে প্রতি সপ্তাহে ৩ লাখ ৭৫ হাজার ইউরো বেতন পান এমবাপ্পে। তাকে দলে ভেড়াতে হলে জুভদেরকে দিতে হবে আরও চড়া অঙ্ক। সঙ্গে ট্রান্সফার ফি তো আছেই! তবে টুট্টোস্পোর্টের খবর, এমবাপ্পের জন্য রেকর্ড ট্রান্সফার ফি দিতেও প্রস্তুত জুভেন্টাস। তবে তার আগে ছাড়তে হবে রোনালদোকে।

 

কিলিয়ান এমবাপ্পের ফুটবল আদর্শ ক্রিস্টিয়ানো রোনালদো। শৈশব থেকে এই পর্তুগিজকে দেখে বড় ফুটবলার হওয়ার স্বপ্ন দেখেছেন এমবাপ্পে। নিজের পুরো ঘর তিনি সাজিয়েছেন রনের ছবি দিয়ে। সম্প্রতি নেশন্স লিগের ম্যাচে নিজের শৈশবের নায়ককে দেখে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন এমবাপ্পে। তবে সময়ের পরিক্রমায় নিজের আদর্শের সবচেয়ে প্রতিদ্বন্দ্বী হয়ে দাঁড়ালেন এমবাপ্পে।

By Abraham

Translate »