Advertisements

কয়েকদিন ধরেই দীনেশ কার্তিককে সরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছিলেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) সমর্থকরা। অবশেষে তাদের চাওয়া পূর্ণ হলো।

নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছেন এই ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তার জায়গায় নতুন অধিনায়ক হয়েছেন ইয়ন মরগান।  

 

শুক্রবার (১৬ অক্টোবর) ব্যাটিংয়ে আরও বেশি মনোযোগ দেওয়ার কথা জানিয়ে নেতৃত্ব ছাড়ার ঘোষণা দেন কার্তিক।

কার্তিকের নেতৃত্বে আইপিএলের চলতি আসরে ৭ ম্যাচ খেলে ৪টিতে জয় পেয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে কেকেআর। তবে ব্যাটসম্যান হিসেবে আসরটা মোটেই ভালো যাচ্ছে না তার। এখন পর্যন্ত ৭ ম্যাচে ১৫.৪২ গড়ে মাত্র ১০৮ রান করেছেন তিনি। কিন্তু সমর্থকদের হতাশা তার একের পর এক ভুল সিদ্ধান্তকে ঘিরে। ভুলভাল দল নির্বাচন এবং ভুল ব্যাটিং লাইন-আপ, মূলত এই দুই কারণে তাকে সরিয়ে দেওয়ার দাবি তোলেন সমর্থকরা।

২০১৮ সালে কেকেআর’র দীর্ঘ মেয়াদের অধিনায়ক গৌতম গম্ভীরের স্থলাভিষিক্ত হন কার্তিক। ওই বছর তার নেতৃত্বে প্লে-অফ পর্যন্ত গেলেও গত মৌসুমে শক্তিশালী দল গড়েও লিগ পর্ব থেকেই বিদায় নেয় কলকাতার ফ্র্যাঞ্চাইজিটি। ২০১৮ আইপিএল মৌসুমে কার্তিকের ব্যাট থেকে আসে ৪৯.৮ গড়ে ৪৯৮ রান, স্ট্রাইক রেট প্রায় ১৪৮। কিন্তু পরের মৌসুমেই তার ব্যাটের জাদু হাওয়ায় মিলিয়ে যায়।

অন্যদিকে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক মরগান এবারের আইপিএল কলকাতার সহ-অধিনায়ক হিসেবে শুরু করেছিলেন। ২০১৯ মৌসুমের নিলামে তাকে ভারতীয় মুদ্রায় ৫ কোটি ২৫ রুপিতে কিনে নেয় কলকাতা। এর আগে ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত অর্থাৎ টানা ৩ মৌসুম এই দলের হয়েই খেলেছেন তিনি।

কেকেআর’র অধিনায়ক হিসেবে শুক্রবার রাতেই অভিষেক হচ্ছে মরগানের। রাতে আবুধাবির স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের মোকাবিলা করবে দলটি।

By Abraham

Translate »