Advertisements

ফরিদপুরের সদরপুর উপজেলা চত্বর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সদরপুর সরকারি কলেজ সংলগ্ন এক বর্গকিলোমিটার এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে ১৪৪ ধারা জারি হয়ে আগামীকাল রবিবার সকাল নয়টা পর্যন্ত বহাল থাকবে।

জানা যায়, ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরীর সমর্থক এবং তাঁর বিরোধীদের পাল্টাপাল্টি দুটি মানববন্ধন কর্মসূচি একই সময় উপজেলা চত্বর এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন এলাকায় ডাকা হয়। প্রশাসন শান্তি-শৃঙ্খলা রক্ষায় এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলা নিয়ে ফরিদপুর-৪ সংসদীয় আসন। ২০১৪ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে এই আসন থেকে স্বতন্ত্র সাংসদ নিক্সন চৌধুরী নির্বাচিত হন। ওই দুবার এই আসনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন সাবেক সাংসদ ও সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ। কাজী জাফরউল্লাহকে হারিয়ে নিক্সন চৌধুরী সাংসদ হলে এই তিন উপজেলায় আওয়ামী লীগ বিভক্ত হয়ে পড়ে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সকাল থেকে শত শত লোক ঘটনাস্থলে সমবেত হতে শুরু করে। লোক সমাগম বাড়তে থাকলে এলাকায় বিশৃঙ্খল পরিস্থিত এড়াতে সকাল ৯টা থেকে ১৪৪ ধারা জারি করেন উপজেলা প্রশাসন। প্রশাসন ১৪৪ ধারা জারি করার পর পুলিশ রাস্তায় অবস্থান নিয়েছে। পুলিশ দুই পক্ষের সমর্থকদের এলাকা থেকে সরিয়ে দিতে চেষ্টা করছে।

By Abraham

Leave a Reply

Translate »