Advertisements

সদরপুরে ১৪৪ ধারা ভঙ্গ করে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সাংসদ মুজিবর রহমান ওরফে নিক্সন চৌধুরীর পক্ষে মিছিল হয়েছে। তবে নিক্সনবিরোধী আওয়ামী লীগের অন্য অংশকে মাঠে দেখা যায়নি।

শনিবার সকাল ৯টা থেকে পরের দিন সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য সদরপুর উপজেলা পরিষদে কমপ্লেক্সে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সদরপুর সরকারি কালেজ এলাকাসহ এক বর্গকিলোমিটার এলাকায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে সাংসদ নিক্সন চৌধুরী জেলা প্রশাসকের সঙ্গে অশোভন আচরণ করেন এবং চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফোন করে গালিগালাজ, ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দেন বলে অভিযোগ ওঠে। ওই ঘটনায় গত বৃহস্পতিবার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বাদী হয়ে সাংসদ নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চরভদ্রাসন থানায় একটি মামলা করেন।

ফরিদপুরের ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলা নিয়ে গঠিত ফরিদপুর-৪ সংসদীয় আসন। এ আসনে আগে সাংসদ ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্যা। ২০১৪ ও ২০১৮ সালে পরপর দুই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নিক্সন চৌধুরী পরাজিত করেন কাজী জাফর উল্যাকে। ২০১৪ সালে আওয়ামী লীগ প্রার্থী কাজী জাফর উল্যাকে হারিয়ে নিক্সন চৌধুরী সাংসদ হলে এই তিন উপজেলায় আওয়ামী লীগ বিভক্ত হয়ে পড়ে।

By Abraham

Leave a Reply

Translate »