Advertisements

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মুখোমুখি চূড়ান্ত বিতর্ক শেষে প্রচারে ফিরেই করোনাভাইরাস মোকাবিলা নিয়ে নিজের পরিকল্পনার কথা জানিয়েছেন ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেন। খবর ইউরো নিউজের।

শুক্রবার জো বাইডেন বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি নির্বাচিত হলে মাস্ক পরা বাধ্যতামূলক করা হবে এবং প্রত্যেককে বিনামূল্যে করোনাভাইরাসের টিকা দেওয়া হবে।

করোনা মোকাবিলার পরিকল্পনার কথা উপস্থাপন করে তিনি বলেন, একটি নিরাপদ এবং কার্যকর ভ্যাকসিন তৈরি হয়ে গেলেই তা প্রত্যেককেই বিনামূল্যে দেওয়া হবে।

 

তবে আমেরিকানদের কাছে টিকা ব্যাপক পরিসরে সহজলভ্য হতে এখনো বহু মাস বাকি বলেও জানান তিনি।

বাইডেন আরও বলেন, সব আমেরিকানের জন্য যথেষ্ট পারসোনাল প্রোটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) দেওয়া এবং দেশে জরুরি সরঞ্জাম সরবরাহের পরিকল্পনাও রয়েছে তার।

বাইডেনের আরেকটি পরিকল্পনা হচ্ছে, সবকিছু নিরাপদে খুলে দেওয়ার ধারাবাহিক ও নির্ভরযোগ্য গাইডলাইন দেওয়া এবং সে অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া।

প্রসঙ্গত, সবকিছু ঠিক থাকলে আগামী ৩ নভেম্বর হবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন।

 

তার আগে যুক্তরাষ্ট্রে এবারের মতো হয়ে গেল মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের শেষ দফা প্রেসিডেন্সিয়াল বিতর্ক। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় সময় রাত ৯টায় শুরু হয় এই বিতর্ক।

 

টেনেসির ন্যাশভিলের বেলমন্ট বিশ্ববিদ্যালয়ের বিতর্ক মঞ্চে একবার ট্রাম্প ও তারপর বাইডেন তাদের উদ্বোধনী বক্তব্য প্রদান করেন। তবে প্রশ্নোত্তর পর্বে তারা একে অপরের বিরুদ্ধে বিদ্রূপ মন্তব্য করতে থাকেন।

Translate »