Advertisements

শেষ মুহূর্তে মুম্বাই ইন্ডিয়ান্সকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করে সানরাইজার্স হায়দরাবাদ। বিদায় করে দেয় কলকাতা নাইট রাইডার্সকে। সেই হায়দরাবাদের মুখোমুখি আজ বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

আইপিএলের প্লে-অফে আজ ইলিমিনেটর রাউন্ড। আজ এক দল বিদায় নেবে। জয়ী দলের ফাইনালও কিন্তু নিশ্চিত হবে না। তাদেরকে আরও একটি পরীক্ষার মুখোমুখি হতে হবে। প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হতে হবে। ওই ম্যাচে জয়ী দলই উঠে যাবে ফাইনালে।

আইপিএলের নিয়মানুযায়ী গ্রু পর্বে তৃতীয় হওয়া সানরাইজার্স হায়দরাবাদ এবং চতুর্থ হওয়া রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুই আজ মাঠে নামছে ইলিমিনেটর রাউন্ডের ম্যাচে। আজ সবার চোখ, কাকে বিদায় করে কে টিকে থাকে- সে দিকে। পুরোপুরি নকআউট পর্ব যেন।

সানরাইজার্স হায়দরাবাদ তাদের শেষ তিন ম্যাচের সবগুলো এবং শেষ ৫ ম্যাচের চারটিতেই জয়ী হয়েছে। বলা যায়, দেরিতে হলেও দারুণ ফর্মে ফিরেছে দলটি। বিশেষ করে শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের মত দলকে যেভাবে ১০ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত করেছে, সেটা অবিশ্বাস্য।

অন্যদিকে বিরাট কোহলির দলের সামনে বড় সমস্যা হচ্ছে, তারা শেষ চারটি ম্যাচের সবগুলোতেই হেরেছে। ভাগ্য ভালো যে, আগেই পয়েন্ট টেবিলে নিজেদের একটা অবস্থান তৈরি করতে পেরেছিল, না হয় তো গ্রুপ পর্ব থেকেই বাদ পড়তে পারতো তারা।

যদিও আজ আবুধাবিতে দুই দলের মুখোমুখি হওয়ার আগে আগের সেই ফলাফল কোনো ব্যাপারই তৈরি করছে না। কারণ, দিনটা যার হবে জয়ও তার। দু’দলই নিজস্ব পরিকল্পনা এবং চিন্তা-ভাবনা নিয়ে মাঠে নামছে। কে জিতবে কে হারবে সে এ কারণেই আগাম বলা মুস্কিল।

By Abraham

Translate »