Advertisements

সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় হাসাকা প্রদেশ বোমা বিস্ফোরণে আমেরিকার অন্তত চার সেনা নিহত হয়েছে। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে- হাসাকা-দেইর আয-যোর মহাসড়কের পাশে মারকাজে গ্রামের কাছে পেতে রাখা বোমা বিস্ফোরণে মার্কিন সেনাদের একটি গাড়ি ধ্বংস হলে ওই ৪ সেনা নিহত হয়।

মার্কিন সেনারা তাদের দখলীকৃত আল-সাদ্দাদি এবং আল-ওমর ঘাঁটির মধ্যকার অঞ্চলে টহল দেয়ার সময় এই হত্যাকাণ্ডের শিকার হয়। বিস্ফোরণের পরপরই মার্কিন সেনারা ওই এলাকা ঘিরে রাখে এবং সেখানে জঙ্গিবিমান ওড়াতে থাকে। কোনো কোনো খবরে বলা হচ্ছে- উগ্র সন্ত্রাসী গোষ্ঠীর দায়েশ হামলার দায়িত্ব স্বীকার করেছে।

২০১৪ সালের সেপ্টেম্বর মাস থেকে আমেরিকা এবং তাদের মিত্র কয়েকটি দেশ জোটবদ্ধ হয়ে দায়েশের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে বলে দাবি করে আসছে। কিন্তু এই পর্যন্ত মার্কিন জোটের হামলায় দায়েশের বিশেষ কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায় নি বরং অনেক সময় দায়েশের শীর্ষ নেতাদেরকে নিরাপদ অবস্থানে পৌঁছে দিয়েছে মার্কিন হেলিকপ্টার। এছাড়া, শুরু থেকেই উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে আমেরিকা অস্ত্র, অর্থ এবং প্রশিক্ষণ দিয়ে সহযোগিতা করে আসছে।

Translate »