Advertisements

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের প্রথম যুগের শেষ ও দ্বিতীয় যুগের শুরুটা একই বিন্দুতে মিলিয়ে রাখল টুর্নামেন্টের ইতিহাসের সফলতম দল মুম্বাই ইন্ডিয়ানস। ২০১৯ সালে পূরণ হয়েছে আইপিএলের এক যুগ, সেবার চ্যাম্পিয়ন ছিল মুম্বাই। আর এবার নতুন যুগের প্রথম এবং সবমিলিয়ে ১৩তম আসরেও শিরোপা জিতে নিয়েছে রোহিত শর্মার দল।

ট্রেন্ট বোল্ট ও ন্যাথান কোল্টার-নাইল দারুণ বোলিংয়ে লক্ষ্যটা রাখলেন নাগালে। ঝড়ো ব্যাটিংয়ে সুর বেঁধে দিলেন কুইন্টন ডি কক। রোহিত শর্মা খেললেন দৃঢ়তাপূর্ণ ইনিংস। দিল্লি ক্যাপিটালসকে উড়িয়ে ফের আইপিএলের শিরোপা উৎসবে মাতল মুম্বাই ইন্ডিয়ান্স।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার আইপিএলের ত্রয়োদশ আসরের ফাইনালে মুম্বাই জিতেছে ৫ উইকেটে। শ্রেয়াস আইয়ার ও রিশাব পান্তের ফিফটিতে ১৫৬ রান করে দিল্লি। রোহিতের ফিফটিতে ৮ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় মুম্বাই।

আইপিএলের সফলতম দল মুম্বাইয়ের এটি টানা দ্বিতীয় এবং সব মিলিয়ে পঞ্চম শিরোপা, সবগুলোই শেষ আট আসরে। প্রথমবার ফাইনালে খেলা দিল্লির শিরোপা অধরা রয়ে গেল।

আসরে মুম্বাইয়ের বিপক্ষে চারবারের দেখায় চারবারই হারল দিল্লি। প্রাথমিক পর্বে দুই ম্যাচের পর প্রথম কোয়ালিফায়ারেও হারের বিষাদ সঙ্গী হয়েছিল তাদের।

By Abraham

Translate »