Advertisements

আজহার আলিকে সরিয়ে পাকিস্তান টেস্ট দলের নেতৃত্ব অন্য কাউকে দেওয়ার আলোচনা চলছিল বেশ কিছুদিন ধরে। অবশেষে এলো আনুষ্ঠানিক ঘোষণা। পাকিস্তানের নতুন টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন বাবর আজম।

এক বিবৃতি দিয়ে মঙ্গলবার বাবরকে টেস্ট অধিনায়কত্ব দেওয়ার বিষয়টি নিশ্চিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ওয়ানডে ও টি-টোয়েন্টির পর এবার লাল বলের ক্রিকেটেও জাতীয় দলকে নেতৃত্ব দেবেন সময়ের সেরা এই ব্যাটসম্যান।

গত বছরের অক্টোবরে সরফরাজ আহমেদকে সরিয়ে পাকিস্তানের টেস্ট অধিনায়ক করা হয়েছিল আজহারকে। তার নেতৃত্বে আট টেস্টের দুটি জিতেছে তারা, ড্র ও হার তিনটি করে।

সবশেষ ইংল্যান্ড সিরিজে আজহারের নেতৃত্বে আশানুরূপ পারফরম্যান্স করতে পারেনি পাকিস্তান। এরপর থেকেই তাকে দায়িত্ব থেকে বাদ দেওয়ার কথা চলছিল।

আজহারকে টেস্ট অধিনায়কত্ব দেওয়ার সময়ই সরফরাজের বদলে দলটির টি-টোয়েন্টি সংস্করণের দায়িত্ব দেওয়া হয় বাবরকে। এরপর গত মে মাসে তাকে ওয়ানডে অধিনায়কও করে পিসিবি।

অধিনায়ক হিসেবে সাদা পোশাকে বাবরের অভিষেক হতে পারে আসছে নিউ জিল্যান্ড সিরিজে। আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজে দুটি ম্যাচ খেলবে পাকিস্তান। যা শুরু হওয়ার কথা আগামী ২৬ ডিসেম্বর থেকে।

By Abraham

Translate »