Advertisements

মার্কিন নির্বাচনে ইলেক্টোরাল ভোটে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউসের স্টাফ প্রধান হিসেবে রন ক্লেইনের নাম ঘোষণা করেছেন।

আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা জানায়, বুধবার (১১ নভেম্বর) বাইডেন এই নাম ঘোষণা করেন। বাইডেন যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করার সময় তার স্টাফ প্রধান হিসেবে কাজ করেন ৫৯ বছর বয়সী রন।

বাইডেন বলেন, ‘রন অনেক বছর ধরে আমার কাছে অমূল্য সম্পদ হিসেবে বিবেচিত। আমরা একসঙ্গে কাজ করেছি। আর এই কাজের মধ্য দিয়েই আমি তাঁর কাজের অভিজ্ঞতার প্রমাণ পেয়েছি।’

জো বাইডেন আরো বলেন, ‘রাজনৈতিক অঙ্গনের সব ক্ষেত্রে মানুষের সঙ্গে সঠিকভাবে কাজ করার রনের গভীর ও বিভিন্ন অভিজ্ঞতা রয়েছে। হোয়াইট হাউসের এমন একজন স্টাফ প্রধান আমার প্রয়োজন। আমরা দেশের এই সংকটময় মুহূর্ত মোকাবিলা করে আমাদের দেশকে আবার একসঙ্গে এগিয়ে নিয়ে যাব।’

এরই মধ্যে ২৭৯টি ইলেক্টোরাল ভোট পাওয়া ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমে বিজয়ী বলা হয়েছে। ১৪ নভেম্বর ইলেক্টোরাল কলেজ সদস্যরা ভোট দেওয়ার আগ পর্যন্ত অনানুষ্ঠানিকভাবে প্রতিবারের নির্বাচনে বিজয়ী ঘোষণার কাজটি মার্কিন গণমাধ্যমগুলোই করে থাকে। অন্যদিকে এখন পর্যন্ত আলাস্কা অঙ্গরাজ্যের তিনটি ইলেক্টোরাল ভোটসহ ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন  ২১৭টি ভোট।

By Abraham

Translate »