Advertisements

ক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে কলম্বিয়াকে ৩-০ গোলে হারিয়েছে উরুগুয়ে। দলের জয়ে গোল করেছেন এদিনসন কাভানি এবং তার সতীর্থ স্ট্রাইকার লুইস সুয়ারেস।

তৃতীয় গোলটি এসেছে দারউইন নুনেসের পা থেকে।

 

শনিবার (১৪ নভেম্বর) কলম্বিয়ার মাঠ এস্তাদিয়ো মেত্রোপোলিতানোয় ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে উরুগুয়ে। খেলার মাত্র পঞ্চম মিনিটেই মাঝমাঠ থেকে নাহিতান নানদেসের লম্বা পাস ধরে ডান পায়ের নিচু শটে লক্ষ্যভেদ করেন সদ্যই পিএসজি থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে নাম লেখানো কাভানি।

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর নবম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যধান দ্বিগুণ করেন সুয়ারেস। রদ্রিগো বেনতেনকারকে নিজেদের বক্সে ফেলে দেন কলম্বিয়ার হেইসন মুরিয়ো। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সুযোগটা কাজে লাগিয়ে বাছাইপর্বের ৩ ম্যাচে নিজের চতুর্থ গোল করেন বার্সা ছেড়ে এই মৌসুমেই অ্যাতলেটিকো মাদ্রিদে নাম লেখানো এই স্ট্রাইকার।

খেলায় ফিরতে মরিয়া কলম্বিয়া উল্টো ৭৩তম মিনিটে আরও এক গোল হজম করেন। এবার ২৫ গজ দূর থেকে লক্ষ্যভেদ করেন নুনেস। তার বুলেট গতির শট ঝাঁপিয়েও ঠেকাতে পারেননি কলম্বিয়ার গোলরক্ষক দাভিদ ওসপিনা।

শেষদিকে কলম্বিয়ার দুঃস্বপ্ন বাড়িয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ইয়েরি মিনা।

এই জয়ে ৩ ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে পয়েন্ট তালিকার চারে উঠে এলো উরুগুয়ে। ৩ ম্যাচে ৩ জয় নিয়ে শীর্ষে ব্রাজিল। আর ৩ ম্যাচে ২ জয় ও ১ ড্র নিয়ে তিনে আছে আর্জেন্টিনা। উরুগুয়ের সমান পয়েন্ট নিয়ে তিনে ইকুয়েডর।

By Abraham

Translate »