Advertisements

জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা পুরোপুরি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। কোনো ওষুধেও তার কাজ হচ্ছে না বলে জানিয়েছেন চিকিৎসকরা। কলকাতার বেলভিউ হাসপাতালে লাইফ সাপোর্ট আছেন তিনি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শনিবার রাতের তুলনায় রোববার সকালে আরও খারাপের দিকে গেছে অভিনেতার পরিস্থিতি। চিকিৎসকরা জানিয়েছেন, পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।

চিকিৎসকরা আরও জানান, স্বনামধন্য এই অভিনেতার শরীরের যা অবস্থা তাতে পরিস্থিতি মাল্টি-অর্গান ফেলিওর দিকে যাচ্ছে। বিভিন্ন অঙ্গ ধাপে ধাপেও কাজ করা বন্ধ করে দিচ্ছে।

কোনো চিকিৎসাতেই সাড়া দিচ্ছেন না তিনি। তাই শনিবার (১৪ নভেম্বর) সন্ধ্যা পরিবারের লোকদের হাসপাতালে ডেকে সৌমিত্রের শারীরিক অবস্থার কথা জানানো হয়।

চিকিত্সক অরিন্দম কর জানিয়েছেন, সৌমিত্রের শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক। মিরাকেলের অপেক্ষায় রয়েছেন তারাও।

৪০ দিন ধরে হাসপাতালে লড়াই করছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। গত তিনদিন ধরে তার শরীরের অবস্থার অবনতি হচ্ছে। চিকিত্সকরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু অবস্থার কোনো উন্নতি হয়নি এখনও।

উল্টো অবনতি হচ্ছে। তাকে একাধিক সাপোর্ট সিস্টেমে রাখা হয়েছে। গত কয়েক দিনে তিনবার ডায়ালাইসিস করা হয়েছে। কিন্তু সব চেষ্টা ব্যর্থ হয়ে যাচ্ছে। কোনো চিকিৎসাতেই তিনি সাড়া দিচ্ছেন না।

বেলভিউ হাসপাতালের চিকিত্সকরা প্রতিমুহূর্তে সৌমিত্রের শারীরিক অবস্থার ওপর নজর রাখছেন। কিন্তু এবার আর কোনো আশা দেখছেন না তারা।

‘অপু’ দিয়ে শুরু সৌমিত্রের। তারপর ‘সৌমিত্র যুগ’ চলেছে বাংলা সিনেমায়। ক্যান্সার আক্রান্ত হওয়ার পরও যেভাবে একের পর এক বাংলা ছবিতে দাপটের সঙ্গে অভিনয় করেছেন, তাতে সৌমিত্রকে হারতে দেখতে রাজি নন ভক্তরা।

Leave a Reply

Translate »