Advertisements
আগামী মৌসুমে নিশ্চিতভাবেই বার্সেলোনা ছাড়বেন লিওনেল মেসি- এমনটাই মনে করছেন লুইস ফিগো। প্রাক্তন পর্তুগিজ তারকা নিজেও এক সময় ক্যাম্প ন্যুতে খেলেছেন। মেসির মরিয়া মনোভাব দেখে তাঁর মনে হচ্ছে, আর্জেন্টাইন মহাতারকার আর বার্সেলোনায় খেলার ইচ্ছে নেই। এই মৌসুমেই মেসি ক্লাব ছাড়তে চেয়েছিলেন।

কিন্তু চুক্তি নিয়ে জটিলতা থাকায় শেষ পর্যন্ত নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেন। স্পেনের প্রচারমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ফিগো বলেছেন, ‘‘কেউ যদি কোথাও না থাকতে চায়, তা হলে কোনও কিছুই তার সেই সিদ্ধান্তের পরিবর্তন ঘটাতে পারে না। ’’ 

ফিগো আরও বলেছেন, ‘‘ও (মেসি) নিশ্চয়ই ক্লাব ছাড়বে ঠিক করে ফেলেছিল। তবে তার আগে কী কী হয়েছিল, তা আমি জানি না। ’’ যোগ করেন, ‘‘সব ক্লাবই মেসির মতো ফুটবলারকে দলে চায়। কিন্তু ওর মতো ফুটবলারের থাকা অথবা না থাকা নির্ভর করে ক্লাবের অর্থনৈতিক অবস্থার মতো বিষয়ের উপরেও। তাকে কত বেতন দিতে হচ্ছে, সংশ্লিষ্ট ফুটবলারের নিজের ইচ্ছেটা কী— এ সবও ব্যাপার জড়িয়ে থাকে। ’’

ফিগোর আরও বলেন, ‘‘যে কোনও ফুটবল ভক্তের মতো আমিও লক্ষ্য রেখেছিলাম মেসিকে নিয়ে ঠিক কী হচ্ছে।

বিশেষ করে, ওর বার্সেলোনা ছাড়তে চাওয়ার বিষয়টা। প্রত্যাশিত ভাবেই এই ঘটনায় আমি অবাক হয়েছিলাম। ’’ 

এই মৌসুমে ১০ ম্যাচে বার্সেলোনার হয়ে ৬টি গোল করেছেন মেসি। সতীর্থদের দিয়ে চারটি গোল করিয়েছেন। আর্জেন্টাইন কিংবদন্তির বয়স এখন ৩৩।

ক্লাবের সঙ্গে এখনও চুক্তি নবীকরণ করেননি। পরের বছরের জুনে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। নিশ্চিতভাবেই ক্যাম্প ন্যু’র পরিচালন গোষ্ঠী চাইবে মেসি তাঁদের ক্লাব থেকেই অবসর নিন। কিন্তু তাঁর ক্লাবে থাকাটা সত্যিই অনিশ্চিত।

Translate »