Advertisements

একের পর এক হোঁচটে করুণ দশা বার্সেলোনার। শনিবার আতলেতিকো মাদ্রিদের কাছে ১-০ গোলে হেরে গেলো তারা লা লিগায়। এই আসরের প্রথম আট ম্যাচে তাদের অর্জন মাত্র ১১ পয়েন্ট, ১৯৯১-৯২ মৌসুমের পর পয়েন্ট টেবিলে এমন বাজে অবস্থা কাতালান জায়ান্টদের।

শনিবার প্রথমার্ধের যোগ করা সময়ে ইয়ানিক কারাস্কোর একমাত্র গোলে আতলেতিকোর কাছে হেরেছে রোনাল্ড কোমানের দল। লা লিগায় ডিয়েগো সিমিওনে প্রথমবার বার্সাকে হারানোর স্বাদ পেলেন। স্প্যানিশ শীর্ষ প্রতিযোগিতায় কাতালানদের বিপক্ষে ২০ ম্যাচের জয়খরা কাটালো মাদ্রিদ ক্লাব।

 

লা লিগায় আতলেতিকো ২৪ ম্যাচ হলো হারেনি। শীর্ষ দল রিয়াল সোসিয়াদের চেয়ে এক ম্যাচ কম খেলে সমান ২০ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে দ্বিতীয় স্থানে তারা। পাঁচ ম্যাচ ধরে জয়হীন বার্সেলোনার স্থান দশ নম্বরে, মাদ্রিদ ক্লাবটির চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে তারা।

প্রায় তিন দশকে সবচেয়ে বাজে শুরু হলেও বার্সার ভেঙে পড়ার কিছুই নেই। ওইবার বাজে শুরুর পরও রিয়ালের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। কোমানের দলের আশা মঙ্গলবার রাতে ডায়নামো কিয়েভের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ গ্রুপের ম্যাচে ঘুরে দাঁড়াবে। এই প্রতিযোগিতায় তিনটি গ্রুপ ম্যাচের প্রত্যেকটি জিতেছে তারা।

ওই ম্যাচটি শেষে বার্সা লা লিগায় মুখোমুখি হবে ওসাসুনার বিপক্ষে। লিগ ফর্ম ফিরে পেতে এই ম্যাচ জেতার বিকল্প নেই তাদের। দলের তরুণ খেলোয়াড় পেদ্রির বিশ্বাস, লড়াইয়ে ফিরবে বার্সা। তিনি বলেছেন, ‘আমরা জানতাম এমন কিছু হতে পারে, আমাদের উন্নতি করে যেতে হবে। লা লিগা শেষ হতে এখনও অনেক দেরি এবং আমি মনে করি আমরা লড়াই করতে পারবো।’

By Abraham

Leave a Reply

Translate »