করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৭৯৯

Advertisements

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। এতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে সাত হাজার ৮৯ জন। নতুন রোগী শনাক্ত হয়েছে আরও এক হাজার ৭৯৯ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত চার লাখ ৯২ হাজার ৩৩২ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে।

সোমবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬ হাজার ৮২৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১০ দশমিক ৬৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় আরও দুই হাজার ৯৪৯ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার লাখ ২৩ হাজার ৮৪৫।

২৪ ঘণ্টায় মৃত ৩৭ জনের মধ্যে চল্লিশোর্ধ্ব দুজন, পঞ্চাশোর্ধ্ব আটজন এবং ৬০ বছরের ঊর্ধ্বে ২৭ জন রয়েছেন। ৩৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৫ জন, চট্টগ্রামের সাতজন, রাজশাহীতে একজন, সিলেট তিনজন ও সিলেট বিভাগের একজন রয়েছেন।

চীনের উহানে গত বছরের ৩১ ডিসেম্বর বৈশ্বিক এই মহামারির সন্ধান পাওয়া যায়। ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। আর প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।

বর্তমানে বিশ্বজুড়ে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাত কোটি ২৬ লাখ। বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৬ লাখ ১৮ হাজার।