টানা দ্বিতীয়বার ফিফার বর্ষসেরা কোচ ক্লপ

Advertisements

টানা দ্বিতীয়ারের মতো ফিফার বর্ষসেরা পুরুষ দলের কোচ নির্বাচিত হলেন লিভারপুলের জার্গেন ক্লপ। ‘দ্য বেস্ট’ অ্যাওয়ার্ডের দৌড়ে বায়ার্ন মিউনিখের হান্স ফ্লিক ও লিডস ইউনাইটেডের মার্সেলো বিয়েলসাকে হারিয়েছেন তিনি।

সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তরে বৃহস্পতিবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ ভার্চুয়াল অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হয়।

লিভারপুলকে ৩০ বছরের মধ্যে প্রথমবার শিরোপা জেতানো ক্লপ ফুটবল সমর্থক, সাংবাদিক, জাতীয় দলের কোচ এবং অধিনায়কদের সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়েছেন।

এই সময়ে লিভারপুলকে তিনটি শিরোপা জিতিয়েছেন ক্লপ। ক্লাবের রেকর্ড ৯৯ পয়েন্ট নিয়ে ৩০ বছরের মধ্যে লিভারপুলকে প্রিমিয়ার লিগে প্রথম শিরোপা জেতানোর সঙ্গে ক্লপ এনে দিয়েছেন উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব বিশ্বকাপও।

এদিকে বৃহস্পতিবার রাতে মেয়েদের ফুটবলে বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন সারিনা ভিগম্যান। এবার বাছাইপর্বে ১০ ম্যাচের সবকটি জিতে নেদারল্যান্ডসকে ২০২২ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নিয়ে যাওয়ারর কারিগর এই কোচ।

ছেলেদের ফুটবলে বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার পেয়েছেন বায়ার্ন ও জার্মানি জাতীয় দলের ম্যানুয়েল নয়ার। আর মেয়েদের বর্ষসেরা গোলরক্ষক হয়েছেন লিওঁ ও ফ্রান্স জাতীয় দলের সারাহ বুয়াদি।