জুতা ধার করে ট্রায়াল দেওয়া ছেলেটি এখন খেলবেন পাকিস্তান জাতীয় দলে

Advertisements

চরম দারিদ্র্যতাকে পেছনে ফেলে অবশেষে স্বপ্ন পূরণ করতে চলেছেন পাকিস্তানের শাহনেওয়াজ ধানি। পাকিস্তানের লারকানার খুহাওর খান ধাহানি নামের এক ছোট্ট গ্রামের এই বালক অনেক সংগ্রাম করে বেড়ে উঠেছেন। সেই সঙ্গে চালিয়ে গেছেন ক্রিকেটও। বন্ধুর কাছ থেকে জুতা ধার করে অনূর্ধ্ব-১৯ এর ট্রায়ালে অংশ গ্রহণ করেছিলেন। সেটিই বদলে দেয় ধানির ভাগ্য।

অনূর্ধ্ব-১৯ এর ট্রায়ালে তিনি নির্বাচিত হন এবং আন্ত:জেলা অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে সুযোগ পেয়ে যান। এবারের পাকিস্তান সুপার লিগে (পিএসএল) মুলতান সুলতান্স তাকে দলে নেয়। সেখানেও আলো ছড়িয়েছেন। এই শাহনেওয়াজ এখন খেলবেন পাকিস্তানের জাতীয় দলের হয়ে।

আসন্ন দক্ষিণ আফ্রিকা-জিম্বাবুয়ে সফরের জন্য শুক্রবার তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টেস্ট দলে নতুন মুখ পেসার শাহনেওয়াজ ধানি।

আগামী মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে তিন ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান দল। আগামী ২ এপ্রিল থেকে ওয়ানডে দিয়ে লড়াই শুরু হবে। এরপর জিম্বাবুয়ের মাটিতে ২টি টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে পাকিস্তানের।

টেস্ট দল : বাবর আজম (অধিনায়ক), ইমরান বাট, আবিদ আলী, আব্দুল্লাহ শফিক, আজহার আলী, ফাওয়াদ আলম, সৌউদ শাকিল, আগা সালমান, ফাহিম আশরাফ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, তাবিজ খান, হাসান আলী, শাহনেওয়াজ ধানি, নুমান আলী, জাহিদ মাহমুদ এবং সাজিদ খান।