তিন পার্বত্য জেলার সব পর্যটনকেন্দ্র বন্ধ

Advertisements

রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান- এই তিন পার্বত্য জেলায় সব পর্যটনকেন্দ্র দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে স্থানীয় জেলা প্রশাসন। বুধবার পৃথক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিন পার্বত্য জেলার জেলা প্রশাসনের কর্মকর্তারা জানান, বৃহস্পতিবার থেকেই তিন পার্বত্য জেলার পর্যটনকেন্দ্রগুলো দুই সপ্তাহের জন্য বন্ধ থাকবে। আবাসিক হোটেল, মোটেল খোলা রাখতে হলে মানতে হবে কঠোর স্বাস্থ্যবিধি।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, করোনা পরিস্থিতি অবনতির কারণেই পর্যটনকেন্দ্র সাময়িক বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে পর্যটনকেন্দ্র বন্ধের পাশাপাশি রাঙামাটিতে রাত আটটার পর বিপণিবিতান, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে জেলা প্রশাসন।

স্বাস্থ্য বিভাগের হালনাগাদ তথ্য অনুযায়ী, খাগড়াছড়িতে গত এক মাসে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সর্বমোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৪৩ জনে। রাঙামাটিতে গত ২৪ ঘণ্টায় ৫৮ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে এ পর্যন্ত শনাক্তের সংখ্যা ৮৪৩ জন। গত এক মাসে ১৯ জন। এ ছাড়া রাঙামাটিতে গতকাল ৫৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১০ জনের করোনা শনাক্ত হয়। বান্দরবানে গতকাল পর্যন্ত ৫ হাজার ৮৪৭টি নমুনা পরীক্ষা করে ৯২০ জনের করোনা শনাক্ত হয়েছে।