শেষ ম্যাচ জিততে চায় বাংলাদেশ

Advertisements

নিউজিল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজে দুই ম্যাচ হেরে হোয়াইটওয়াশের দোরগোড়ায় বাংলাদেশ। আজ বৃহস্পতিবার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে লড়াইয়ে নামবে লাল-সবুজের দল। ম্যাচটি জিততে মুখিয়ে আছে টাইগাররা।

আজ জিতলে অন্তত একটি ম্যাচে সাফল্য নিয়ে দেশে ফিরতে পারবে তারা।

নিউজিল্যান্ডের মাটিতে এখন পর্যন্ত সব মিলিয়ে ৩১টি ম্যাচ হেরেছে বাংলাদেশ। যাতে ১৬টি ওয়ানডে, নয়টি টেস্ট ও ছয়টি টি-টোয়েন্টি।

চলমান সিরিজের প্রথম ওয়ানডেতে আট উইকেটে হারে বাংলাদেশ। সে ম্যাচে ১৩১ রানে অলআউট হয়েছিল তারা। দ্বিতীয় ম্যাচে ব্যাটিং ভালো হলেও পাঁচ উইকেটে হেরে সিরিজ হাতছাড়া করে টাইগাররা। তৃতীয় ও শেষ ওয়ানডেতে ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দেয়। ১৬৪ রানের বড় ব্যবধানে হারে।

এরপর প্রথম টি-টোয়েন্টি ম্যাচে খেলতে নেমে নিজের ভাগ্য পরিবর্তন করতে পারেনি বাংলাদেশ। ৬৬ রানে ম্যাচ হারে তারা। আর দ্বিতীয় ম্যাচে বৃষ্টির কারণে লক্ষ্য নিয়ে হওয়া নাটক বেশ ভুগিয়েছে বাংলাদেশ দলকে।

দ্বিতীয় ম্যাচ থেকে শুধু ইতিবাচক দিক ছিল সৌম্য সরকারের ব্যাটিং। তিনি ২৭ বলে ৫১ রান করেন। শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ২৮ রানে ম্যাচ হারে বাংলাদেশ।

বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো বলেন, আগের ম্যাচে আমাদের উন্নতি নিয়ে আমরা খুশি। অবশ্য ভালোভাবে শেষ করতে পারিনি। কিন্তু আমাদের জন্য কিছু ইতিবাচক দিক আছে।

বাংলাদেশ কোচ আরো বলেন, নিউজিল্যান্ডে আমাদের রেকর্ড মোটেও ভালো নয়। আমরা কি করতে পারি তার প্রমাণ দেখিয়েছি। কিন্তু আমরা ধারাবাহিক নই। আশা করি আমরা পরের ম্যাচে ধারাবাহিক হতে পারব। আশা করি, আমরা ভালো কিছু করতে পারব।

এখন পর্যন্ত ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এরমধ্যে মাত্র ৩২টিতে জিতেছে তারা এবং ৬৪ ম্যাচ হেরেছে। দুই ম্যাচ পরিত্যক্ত হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ৯ ম্যাচে এখনো জয়হীন রয়েছে টাইগাররা।