সাহায্য চেয়ে মঞ্চে কাঁদলেন মিয়ানমারের সুন্দরী (ভিডিও)

Advertisements

থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হয়ে গেলো সুন্দরী প্রতিযোগিতার আসর ‘মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল’। জমকালো এই আয়োজনে অংশ নেয়া মিয়ানমারের সুন্দরী হান লেই তার বক্তব্যে দেশের জন্য গণতন্ত্র দাবি করেন। এজন্য তিনি আন্তর্জাতিক সাহায্যও কামনা করেছেন।

 

 

 

 

গেলো ২৭ মার্চ সুন্দরী প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানের দিনই মিয়ানমারজুড়ে নিরাপত্তা বাহিনীর দমন-পীড়নে মারা গেছেন ১১৪ জন বিক্ষোভকারী। গত ১ ফেব্রুয়ারি সামরিক অভ্যুত্থানের পর থেকে চলমান আন্দোলনে সেদিনই ছিলো একদিনে নিহতের সর্বোচ্চ সংখ্যা। দেশটিতে গণতন্ত্রের জন্য আন্দোলন করছেন মুক্তিকামী মানুষেরা।

 

 

 

মিস গ্র্যান্ড মিয়ানমার নির্বাচিত হওয়া হান লেই বলেন, ‘আমার দেশের মানুষ গণতন্ত্র চায়। তারা গণতন্ত্রের জন্য জীবন দিচ্ছে। এই প্রতিযোগিতার এই মঞ্চ থেকে আমি সারা বিশ্বের সামনে তাদের সেই নায্য দাবিকে তুলে ধরতে চাই।’

 

 

 

 

 

 

সুন্দরী প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে নিজের দেশের পরিস্থিতির বিবরণ দিতে গিয়ে চোখের জল ফেলেন এই সুন্দরী। গণতন্ত্র প্রতিষ্ঠায় মিয়ানমারের পাশে থাকার জন্য বিশ্ববাসীকে আহ্বান জানান তিনি।

 

 

 

প্রসঙ্গত, গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারের সেনাবাহিনী দেশটির নির্বাচিত সরকারকে উৎখাত করে জরুরি অবস্থা জারি করেন। এরপর থেকে গণতন্ত্রের দাবিতে বিক্ষোভ করছে দেশটির জনগণ। সেই বিক্ষোভের মুখে নিরাপত্তা বাহিনীর হাতে প্রাণ দিয়েছেন অনেকেই।

https://www.facebook.com/Reuters/videos/742722319749992/?t=2