বৌভাত অনুষ্ঠানে মোবাইল কোর্ট, অত:পর…

Advertisements

চাঁদপুরে করোনার বিস্তার ঠেকাতে সরকারি নিষেধাজ্ঞার মধ্যে বৌভাতের আয়োজন করায় কনের বাবা ও অনুষ্ঠানস্থলের মালিককে মোটা অংকের আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২ এপ্রিল) চাঁদপুর শহরের রসুইঘর রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে এমন আলোচিত ঘটনা ঘটেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, চাঁদপুরে ফরিদগঞ্জ উপজেলায় কনে এবং বরের বাড়ি। বেশ কিছুদিন আগে তাদের বিয়ে সম্পন্ন হয়। কিন্তু বরের বাবা বেঁকে বসেন। তার বায়না হচ্ছে, শহরে গিয়ে নতুন করে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করতে হবে।

এতে কনের জন্য ভালো হবে, এমন চিন্তায় তার বাবা সায় দেন। ব্যস্ যেই কথা সেই কাজ।
শুক্রবার দুপুরে চাঁদপুর শহরের রসুইঘর রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে তিন শ লোকের জন্য ভোজের আয়োজন করেন কনের বাবা।

কিন্তু ততোক্ষণে এমন আয়োজনের ঘটনা পৌঁছে যায় জেলা প্রশাসনের কাছে। তারপর সেখানে ছুটে যান জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল হোসাইনসহ একদল পুলিশ।

এসময় সরকারের নিষেধাজ্ঞা অমান্য এবং আয়োজকরা তাদের অপরাধ স্বীকার করায় কনের বাবাকে ৫০ হাজার একই সঙ্গে পার্টি সেন্টারের মালিককে আরো ৫০ হাজার, সব মিলিয়ে এক লাখ টাকা জরিমানা করেন, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল হোসাইন।

এই বিষয় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, নতুন করে করোনার বিস্তার ঠেকাতে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ইতিমধ্যে গণবিজ্ঞপ্তি জারি করেছেন। আর তাতে উল্লেখ করা শর্ত ভঙ্গ করায় আয়োজকের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেওয়া হয়েছে। শুধু তাই নয়, দুপক্ষের কাছ থেকে অঙ্গীকারনামাও আদায় করা হয়েছে। এছাড়া শহরের আরো কয়েকটি এলাকায় জনসমাগম এড়াতে প্রশাসনের কঠোর নজরদারি দেখা গেছে।

এদিকে, চাঁদপুরে এখন থেকে রাত ৮টার মধ্যে জরুরি সেবা ছাড়া, অন্যসব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেওয়া হয়। একই সঙ্গে সব ধরনের জনসমাগমও নিষিদ্ধ করা হয়েছে।