শেষ মহূর্তের গোলে ডর্টমুন্ডকে হারাল ম্যান সিটি (ভিডিও)

Advertisements

ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ২-১ গোলে জিতেছে ম্যানচেস্টার সিটি। কেভিন ডে ব্রুইনে স্বাগতিকদের এগিয়ে নেওয়ার পর সমতা টানেন মার্কো রয়েস। জয়সূচক গোলটি করেন ফোডেন।

ম্যাচটার সবচেয়ে বড় আলোচনা ছিল আর্লিং হরলান্ডকে ঘিরে। ডর্টমুন্ডের এই স্ট্রাইকারকে পাওয়ার দৌড়ে ম্যানচেস্টার সিটিই এগিয়ে আছে। সেই সম্ভাব্য ভবিষ্যতের দলের মাঠে গিয়ে নরওয়েজিয়ান এই স্ট্রাইকার কেমন খেলেন, আগ্রহ ছিল সকলের। গোল না করতে পারলেও, জার্মান উইঙ্গার মার্কো রয়েসের গোলে সহায়তা করে নিজের জাত একটু হলেও চিনিয়েছেন এই স্ট্রাইকার।

 

এমন একটা গোল বাতিল হলো ডর্টমুন্ডের!

আগামী সপ্তাহে নিজেদের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় লেগে ডর্টমুন্ড অবশ্যই চাইবে এই ঘাটতি পূরণ করে নিতে। আর সেটা যদি না করতে পারে, তাহলে সিটিরই লাভ। গার্দিওলার অধীনে প্রথমবারের মতো সেমিতে উঠে যাবে তখন তারা।

গার্দিওলা যে পরের লেগে গোল আটকানো নয় বরং চূড়ান্ত আক্রমণাত্মক মানসিকতা নিয়েই খেলিতে যাবেন, সেটা বোঝা গেছে ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে, ‘আমরা অবশ্যই জার্মানিতে জিততে যাচ্ছি। গোল করতে যাচ্ছি। রক্ষণ করার জন্য যাচ্ছি না। আমাদের বল মুভমেন্ট, প্রেস, বিল্ড আপ— সব ভালো করতে হবে আরও।’