বালিয়াকান্দি ও পাংশাতে প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা ও মাস্ক বিতরণ

Advertisements

করোনা ভাইরাস বৃদ্ধির কারনে সারা দেশে লকডাউন ঘোষণা হয়েছে।

লকডাউন কার্যকার করতে সারা দেশে প্রশাসন কঠোর অবস্থান নিয়েছে। সারা দেশের মতো কঠোর অবস্থানে রয়েছে বালিয়াকান্দি উপজেলা প্রশাসন।

৫ এপ্রিল সোমবার বালিয়াকান্দি সদর বাজার সহ বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার জনাব আম্বিয়া সুলতানা। এ সময় সাথে ছিলেন বালিয়াকান্দি থানা নির্বাহী অফিসার জনাব তারিকুজ্জামা। অভিযানে বিভিন্ন ব্যক্তিকে অর্থদন্ড করা হয়।

করোনা ভাইরাস প্রতিরোধে ( ৬ এপ্রিল) মঙ্গলবার বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার জনাব আম্বিয়া সুলতানা। এ সময় সঙ্গে ছিলেন বালিয়াকান্দি থানা পুলিশ ও আনসার সদস্যরা।

স্বাস্থ্য বিধি মানার বালাই নেই বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন হাট বাজারে।

করোনার প্রভাব বৃদ্ধি পেলেও স্বাস্থ্যবিধি মানছে হাট বাজারে আগত ক্রেতা বিক্রেতাগণ। আজ বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন পরিদর্শনকরে দেখা যায় ৮০ভাগ লোক স্বাস্থ্যবিধি মানছে। অধিকাংশ মানুষের মুখে মাস্ক নেই। একজন আরেব জনের সাথে শরীর লাগিয়ে কেনাবেচা করছে। এতে করোনা বৃদ্ধি পেতে পারে।

এদিকে করোনা ভাইরাস মোকাবেলায় আজ পাংশা টেম্পু ষ্ট্যান্ডে মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) পাংশা জনাব নুজহাত কাসনিম আওন। এ সময় স্বাস্থ্যবিধি মেনে না চলায় বিভিন্ন ব্যক্তিকে ১৭ টি মামলায় ৬৩০০/-অর্থদন্ড করা হয়। এবং সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বলা হয় ।