কক্সবাজার ছাড়া সব রুটে চলছে ফ্লাইট

Advertisements

চলমান লকডাউনের মধ্যে কক্সবাজার ছাড়া অভ্যন্তরীণ অন্যান্য রুটে ফ্লাইট চলাচল শুরু হয়েছে।

আজ বুধবার সকাল থেকে বেসরকারি দুটি সংস্থা ইউএস বাংলা ও নভোএয়ার অভ্যন্তরীণ পথে তাদের ফ্লাইট পরিচালনা করছে। অন্যদিকে রাষ্ট্রীয় সংস্থা বিমান কাল বৃহস্পতিবার অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করবে।
মঙ্গলবার রাতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা নেয়। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে গত ৫ এপ্রিল থেকে বিধিনিষেধের আওতায় অভ্যন্তরীণ গন্তব্যে ফ্লাইট পরিচালনায় নিষেধাজ্ঞা দেয় বেবিচক।

বাংলাদেশ বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, বরিশাল, যশোর ও সৈয়দপুরে গন্তব্যে ফ্লাইট চলাচল শুরু হবে।
ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমান বন্দর অফিসের এক কর্মকর্তা জানান, সকাল থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর ও বরিশালে পাঁচটি ফ্লাইট গেছে।
আরেক বেসরকারি এয়ারলাইনস নভোএয়ার জানিয়েছে, আজ চট্টগ্রাম, যশোর ও সৈয়দপুর ও সিলেট রুটে চারটি ফ্লাইট পরিচালনার শিডিউল রয়েছে তাদের।
বিশেষ ফ্লাইট ছাড়া ঢাকা থেকে আন্তর্জাতিক রুটেও কোনো ফ্লাইট পরিচালনা হচ্ছে না। প্রবাসী কর্মীদের যাতায়াতে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুরে বিশেষ ফ্লাইট চালানো হচ্ছে বলে বেবিচক আগেই জানিয়েছে।