সাকিব-মুস্তাফিজকে দেশে ফেরাতে বিসিবির চিঠি

Advertisements
সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ভারত থেকে বিশেষ বিবেচনায় দেশে আনতে পররাষ্ট্র মন্ত্রাণালয়ে চিঠি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি। সোমবার (৩ মে) সময় নিউজকে এমনটাই নিশ্চিত করেছেন বোর্ডের অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। 
করোনাভাইরাস মরণ কামড় বসিয়েছে ভারতজুড়ে। প্রতিদিনই মারা যাচ্ছেন হাজার হাজার মানুষ। ভারতে যখন সাধারণ মানুষের জীবন চরম সংকটে। তখন আইপিএলের আসর দেখে মনে হয় কিছুই হয়নি ভারতের। এ নিয়ে সমালোচনার ঝড়। অদৃশ্য ভাইরাস হানা দিয়েছে আইপিএল দলগুলোর মাঝেও। তাও আবার সাকিব খেলছেন যে দল- সেই কলকাতায়। তবে, আশ্বস্ত হবার খবর হলো, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আছেন নিরাপদে। সুখবর- কাটার মাস্টার মুস্তাফিজও ভালো আছেন।
ভারতে করোনার করুণ অবস্থা এক সপ্তাহ হলো। বর্ডার বন্ধ করে দিয়েছে বাংলাদেশ। ঐ দেশের সীমানা পেরিয়ে বাংলাদেশে প্রবেশ নিষেধ। আসলেও ১৪ দিনের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক। তবে, আইপিএলে সাকিব-মুস্তাফিজ দু’জনেই ছিলেন বায়ো বাবলে। সরকারের কাছে বিসিবি আবেদন করেছেন, এই দু্ই ক্রিকেটার দেশে ফিরলে যেন কোয়ারেন্টিন না করতে হয়। বিসিবি’র আবেদনের জবাবে অবশ্য এখনো কিছু জানায়নি সরকার।
এদিকে, সময় আসছে ঘনিয়ে। তিন সপ্তাহ পর শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ। ভারতের বর্ডার বন্ধ। তাহলে কিভাবে সাকিব-মুস্তাফিজ ফিরবেন দেশে। চিন্তিত ক্রিকেট বোর্ড নিয়েছে উদ্যোগ। এনিয়ে মন্ত্রাণালয়ের সাথে জোর আলোচনা চলছে বলে জানান আকরাম খান।