৮২ বছর বয়সী দাদীমা’র ইউটিউবের আয় কত জানেন?

Advertisements

অনলাইন ভিডিও শেয়ারিং সাইট ইউটিউব। প্রতিদিন বিশ্বের নানাপ্রান্ত থেকে জনপ্রিয় এই প্ল্যাটফর্মে বিভিন্ন ধরনের ভিডিও শেয়ার করা হয়। ইতোমধ্যে ইউটিউবার হিসেবে খ্যাতি পেয়েছেন অনেকেই।

 

এই প্ল্যাটফর্মে তরুণদের জয়জয়কার থাকলেও জনপ্রিয় ইউটিউবার হিসেবে খ্যাতি পেয়েছেন পুষ্পারানি সরকার। ৮২ বছর বয়সী এই বৃদ্ধার চ্যানেলের নাম ‘ভিলফুড’। বিভিন্ন গ্রামীণ পদের রান্নার ভিডিও পাওয়া যায় তার এই চ্যানেলে। পশ্চিমবঙ্গের বীরভূমের ইলামবাজারে বনভিলার বাসিন্দা এই নারীর রান্নার জনপ্রিয়তা শুধু ভারতে নয়, গোটা বিশ্বে। বাংলাদেশ,আফ্রিকা, তুরস্ক, ইংল্যান্ড, যুক্তরাষ্ট্রের অনেকেই তার রান্নার ভক্ত।

 

বর্তমানে ইউটিউবে পুষ্পারানির সাবস্ক্রাইবার সংখ্যা ১.৫৪ মিলিয়ন। ২০২০ সালে তার ‘ভিলফুড’ চ্যানেলকে ‘গোল্ড প্লে বাটন’ দিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। চ্যানেলটি থেকে প্রতি বছর ৮-১০ লাখ রুপি আয় করেন তিনি।

 

  

পুষ্পারানির ইউটিউবে ভিডিও পোস্ট হঠাৎ করেই। ২০১৭ সালে তার নাতি সুদীপ সরকার ইউটিউবে তাকে একটি চ্যানেল খুলে দেন। প্রথম ভিডিওতে তিনি পোস্ট করেছিলেন কুমড়োফুলের বড়া। খড়ের ছাউনি দিয়ে ঘেরা রান্নাঘরে, বাগানের সবজি, নিজের পুকুরের মাছ দিয়ে রান্না করেন তিনি। তাকে সাহায্য করেন তার পুত্রবধূ।

 

 

 

 

 

 

Leave a Reply